চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুধু লাড্ডুই খাওয়ান স্ত্রী, তালাক চাইলেন অতিষ্ঠ স্বামী

ভারতের উত্তরপ্রদেশে এক ব্যক্তি স্ত্রীকে তালাক দিতে আদালতের দারস্থ হয়েছেন। তার অভিযোগ, স্ত্রী কোনো এক তান্ত্রিকের কথায় তাকে সারাদিনে শুধু লাড্ডুই খেতে দেন, আর কিছু না!

এনডিটিভি জানিয়েছে, উত্তরপ্রদেশের মিরাটের অধিবাসী ওই ব্যক্তি স্থানীয় পারিবারিক আদালতে তালাকের আবেদনপত্র দাখিল করেন। তালাক দিতে চাওয়ার কারণ হিসেবে তিনি জানান, সম্প্রতি তিনি টানা অনেকটা সময় বেশ অসুস্থ ছিলেন।

বিজ্ঞাপন

শয্যাশায়ী স্বামীকে সুস্থ করার আশায় স্ত্রী এক তান্ত্রিকের কাছে গেলে ওই তান্ত্রিক চিকিৎসা হিসেবে তাকে সকালে ৪টি এবং সন্ধ্যায় ৪টি লাড্ডু খাওয়ানোর চিকিৎসা দেন। এই লাড্ডু ছাড়া আর কিছু তাকে খাওয়ানো কঠোরভাবে নিষেধ করে দেন তান্ত্রিক।

বিজ্ঞাপন

সেই থেকে লাড্ডু খাওয়া শুরু। স্বামীর অভিযোগ, বর্তমানে তিনি সুস্থ হয়ে গেলেও স্ত্রী তাকে লাড্ডু ছাড়া আর কিছু খেতে দিচ্ছেন না। স্ত্রী এবং তার লাড্ডুর ওপর অতিষ্ঠ হয়ে ১০ বছরের সংসারের ইতি টানতে চাইছেন তিনি।

ওই দম্পতির সংসারে তিনটি সন্তানও রয়েছে।

পারিবারিক আদালতে এই তালাকের আবেদন আসার পর হতবাক হয়ে যান পারিবারিক কাউন্সেলিং কেন্দ্রের কর্মকর্তারা।

কাউন্সেলরদের একজন হতাশা প্রকাশ করে বলেন, ‘আমরা দম্পতিকে কাউন্সেলিংয়ের জন্য ডাকতে পারি। ডেকে বোঝাতে পারি। কিন্তু ওই নারীর কুসংস্কারের চিকিৎসা তো আমরা করতে পারব না। তার দৃঢ় বিশ্বাস, এই লাড্ডুই তার স্বামীকে পুরোপুরি সুস্থ রাখবে এবং অন্যকিছু মানতে তিনি রাজি নন।’

Bellow Post-Green View