চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিরোপা দূরত্ব ২ পয়েন্টের, সুবাস পাচ্ছে রিয়াল

গ্রানাডার মাঠে দারুণ এক জয় তুলে শিরোপার একেবারে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ। চাই আর একটি মাত্র জয়। তাহলেই শিরোপা ফিরবে সান্তিয়াগো বার্নাব্যুতে। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল।

পরের মাঠে জিনেদিন জিদানের শিষ্যরা সোমবার রাতে ২-১ গোলের জয় তুলেছে। রিয়ালের গোল দুটি ফেরল্যান্ড মেন্ডি ও করিম বেনজেমার। স্বাগতিকদের গোলটি ডারউইন মাচিসের।

বিজ্ঞাপন

এই জয়ে বার্সেলোনা থেকে ৪ পয়েন্টেই এগিয়ে থাকল রিয়াল। ৩৬ ম্যাচে তাদের সংগ্রহ ৮৩। দুইয়ে থাকা বার্সার পয়েন্ট ৭৯। লা লিগায় বাকি আছে দুই রাউন্ড করে। মানে, পরের ম্যাচে জিতলেই শিরোপা ছোঁবে রিয়াল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আবার যদি বার্সা নিজেদের পরের ম্যাচে হেরে বসে, পরের ম্যাচ পর্যন্ত অপেক্ষাও করতে হবে না রিয়ালকে। কেননা শেষ রাউন্ডে জিতলেও তখন রিয়ালের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান ঘোচানো সম্ভব হবে না মেসি-সুয়ারেজদের। বার্সা নিজেদের পরের ম্যাচে হারলে তাই দুম্যাচ হাতে রেখেই শিরোপায় হাসবে রিয়াল। আর বার্সা পরের ম্যাচে জিতলে রিয়ালকে নিজেদের পরের ম্যাচটি জিতলেই চলবে। তখন এক রাউন্ড হাতে রেখেই শিরোপার উল্লাস ধরা দেবে মাদ্রিদে।

গ্রানাডার মাঠে ম্যাচের ১০ মিনিটে এগিয়ে যায় রিয়াল। লিড এনে দেন মেন্ডি। রিয়াল জার্সিতে তার প্রথম গোল। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। মদ্রিচের বাড়ানো বলে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। মৌসুমে তার ১৯তম লিগ গোল।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫০ মিনিটে ব্যবধান কমায় গ্রানাডা, মাচিসের গোলে। তাতে ম্যাচ জমে উঠলেও বিপদ ঘটেনি রিয়ালের।