চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শামসুর রাহমান স্মরণে ‘বইনিউজ’-এর কবিতার আসর

‘রৌদ্র করোটিতে’ ছিল তার। যার কাছে স্বাধীনতার সংজ্ঞা ছিল ‘রবি ঠাকুরের অজর কবিতা অবিনাশী গান/ কাজী নজরুলের ঝাকড়া চুলের বাবরি দোলানো মহান পুরুষ’। আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি শামসুর রাহমানের ৮৯ তম জন্মদিন ২৩ অক্টোবর সোমবার। জন্মদিনে কবিকে নিবেদিত স্বরচিত কবিতা এবং আবৃত্তিশিল্পীদের কণ্ঠে উচ্চারিত হবেন শামসুর রাহমান।

কবি মুহাম্মদ নূরুল হুদার সভাপতিত্বে বই বিষয়ক অনলাইন পোর্টাল ‘বইনিউজ.কম’-এর আয়োজনে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে কবি শামসুর রাহমানের জন্মদিন স্মরণ।

বিজ্ঞাপন

শামসুর রাহমানের জন্মদিন উদযাপনে এমন আয়োজন নিয়ে ‘বইনিউজ.কম’-এর সম্পাদক রবীন আহসান চ্যানেল আই অনলাইনকে জানান, বাংলা সাহিত্যের প্রভাবশালী কবি শামসুর রাহমানের ৮৯তম জন্মদিন উপলক্ষ্যে ‘বইনিউজ.কম’-এর পক্ষ থেকে আমরা এদিন ‘কবিতায় শামসুর রাহমান’ নামে একটি কবিতা আসরের আয়োজন করেছি। এখানে তার কবিতাসহ তাকে নিবেদিত কবিতাও আবৃত্তি করে শোনাবেন এই সময়ের কবিরা।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করবেন আশরাফুল আলম, রূপা চক্রবর্তী, ড.শাহদাৎ হোসেন নীপু, নাজমুল আহসান, মাসুম আজিজুল বাসার, আবু নাসের মানিক, আজহারুল ইসলাম রনি, কাজী বুশরা আহমেদ তিথি, তামান্না সরোয়ার নীপা, ইকবাল আহমেদ, রানা আহমেদ, এনাম আজিজুল ইসলাম, মিসবাহিল মোকার রাবিন, সাফওয়ানা জাবিন, অনন্যা রেজওয়ানা, পলি পারভিন, শহিদুল ইসলাম ও মারজান।

Bellow Post-Green View