চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শান্ত না মাহমুদউল্লাহ, কার হাতে উঠবে শিরোপা?

বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালে রোববার মুখোমুখি হচ্ছে নাজমুল হোসেন শান্ত একাদশ ও মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

খেলা সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকেও দেখা যাবে ফাইনাল ম্যাচটি।

বিজ্ঞাপন

শুক্রবার টুর্নামেন্টের ফাইনাল মাঠে গড়ানোর কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দুদিন পেছানো হয়। শনিবারও মিরপুরে ঝরেছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে অবশ্য রোববার বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

তিন দলের আসরে সবচেয়ে ধারাবাহিক শান্ত একাদশ। ৪ ম্যাচের ৩টিতে জিতে তারা উঠেছে ফাইনালে। মাহমুদউল্লাহ একাদশ জিতেছে দুই ম্যাচে। টুর্নামেন্ট থেকে বিদায় নেয়া তামিম ইকবাল একাদশ জয় পায় মাত্র একটিতে।

বিজ্ঞাপন

ফাইনালের আগে মুখোমুখি লড়াইয়ে দুবারই মাহমুদউল্লাহ একাদশকে হারিয়েছে শান্ত একাদশ। ফাইনালেও পুনরাবৃত্তি হলে একই প্রতিপক্ষের সঙ্গে হ্যাটট্রিক জয়ে শিরোপা ঘরে তুলবে তারুণ্যনির্ভর দলটি।

দলের অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম বুধবার কাঁধে চোট পেয়েছিলেন তামিমদের বিপক্ষে লিগ পর্বের সবশেষ ম্যাচে। শনিবার তিনি ফিরেছেন অনুশীলনে। ফাইনালে তার খেলা নিয়ে অনিশ্চয়তা নেই।

শিরোপা লড়াইয়ে নামার আগে শান্ত বললেন, ‘অবশ্যই ভালো লাগছে এরকম একটা টুর্নামেন্টে ফাইনাল খেলতে পেরে এবং আমরা সবাই অনেক উপভোগ করেছি এই টুর্নামেন্টটা। আশা করছি ফাইনালেও ভালো কিছুই হবে।’

ফাইনাল খেলতে পারায় খুশি মাহমুদউল্লাহও, ‘প্রথমত আলহামদুলিল্লাহ আমরা ফাইনালে উঠেছি। শেষ ম্যাচটা অনেক গুরুত্বপূর্ণ ছিল। সৌভাগ্য যে আমরা ফাইনাল খেলছি। একদিক থেকে ভালো লাগছে। কারণ অনেকদিন পরে আমরা একটা টুর্নামেন্ট খেলছি।’

‘যেহেতু কোভিডের সময় ক্রিকেটও বন্ধ ছিল। বিসিবির উদ্যোগে আমরা সবাই ভালো একটা টুর্নামেন্ট খেলছি এবং সেটার ফাইনাল খেলতে পারছি। সেদিক থেকে সবাই মুখিয়ে আছি ভালো ফাইনাল যেন খেলতে পারি।’