চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

শনিবার সন্ধ্যায় দেশের সবচেয়ে বড় উৎসবে ‘চন্দ্রাবতী কথা’

২০তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

শনিবার সন্ধ্যা ৭টায় গণগ্রন্থাগার মিলনায়তনে ‘চন্দ্রাবতী কথা’র প্রদর্শনী…

বিজ্ঞাপন

করোনা আবহের মধ্যেই জমজমাট আয়োজনে শেষ হতে চলেছে দেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসবের আসর। ৯ দিনব্যাপী উৎসবের পর্দা নামছে রবিবার সন্ধ্যায়। উৎসবের ৮ম দিন সন্ধ্যায় দর্শক দেখতে পারবেন এন রাশেদ পরিচালিত বহুল প্রশংসিত সিনেমা ‘চন্দ্রাবতী কথা’।

শনিবার (২২ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ‘চন্দ্রাবতী কথা’ দেখতে পারবেন দর্শক।

pap-punno

গত ১৫ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে সরকারি অনুদানপ্রাপ্ত ম্যানগ্রোভ পিকচারস ও বেঙ্গল ক্রিয়েশনসের প্রযোজনায় ও বসুন্ধরা এলপি গ্যাসের সহযোগিতায় নির্মিত ‘চন্দ্রাবতী কথা’ মুক্তি পায়। মুক্তির পর বেশ প্রশংসিত হয় ছবিটি।

Bkash May Banner

বাংলাদেশের প্রথম নারী কবি বলা হয় চন্দ্রাবতীকে। মলুয়া, দস্যু কেনারামের পালা এবং অসম্পূর্ণ রামায়ণ তার অন্যতম সৃষ্টি। তবে তার সৃষ্টির চেয়ে ঢের নাটকীয় এবং একই সঙ্গে বিয়োগান্তক তার নিজের জীবন। ষোড়শ শতকের অসম্ভব প্রতিভাবান ও সংগ্রামী এই নারীকে নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য এই সিনেমাটি।

‘চন্দ্রাবতী কথা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ এবং চন্দ্রাবতীর প্রেমিক জয়ানন্দের চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ।

এ ছাড়া আরও অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মিতা রহমান, গাজী রাকায়েত, আরমান পারভেজ মুরাদ, কাজী নওশাবা আহমেদ, জয়িতা মহলানবিশসহ অনেকে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View