চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লিভারপুল-ম্যানসিটির ব্যবধানটা থাকল

চেলসি জিতলেও হেরেছে ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ কেবল ১১ রাউন্ড। এরমধ্যেই জমে আছে পয়েন্ট টেবিলের শীর্ষের লড়াই। এবার শুরুর ভাগেই অনেক এগিয়ে শীর্ষে লিভারপুল, দুইয়ে থাকা ম্যানসিটি তাদের সাথে ব্যবধান কমাতে পারছে না অলরেডরা জয়ের ধারায় থাকায়।

শনিবার রাতে ম্যানসিটি নিজ ম্যাচে জেতায়, আর লিভারপুল তাদের ম্যাচে বিপদে থাকায় এক ও দুইয়ের মধ্যে পয়েন্ট ফারাক কমার সুযোগ এসেছিল। কিন্তু অসাধারণ এক প্রত্যাবর্তনে ইয়ূর্গেন ক্লপের দল জয়ে নিয়ে ফিরলে, ওদিকে পেপ গার্দিওলার দল জিতে মাঠ ছাড়লেও তাই পয়েন্ট টেবিলে দূরত্বটা থেকেই গেছে।

বিজ্ঞাপন

একইরাতে ম্যানচেস্টার ইউনাইটেড হেরে বসেছে। আর্সেনাল ড্র করে পয়েন্ট খুইয়েছে। তবে দারুণ জয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলেছে চেলসি।

জয়ে ১১ ম্যাচে ৩১ পয়েন্টে শীর্ষে লিভারপুল। ৬ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ম্যানসিটি। ২৩ পয়েন্টে তিনে চেলসি। ১৭ পয়েন্টে চারে আর্সেনাল। আর হেরে ১৩ পয়েন্টে টেবিলের দশ নম্বরে থাকল ম্যানইউ।

ইতিহাদে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটি ১৩ মিনিটেই পিছিয়ে পড়েছিল জেমস ওয়ার্ড গোল করে সাউদাম্পটনকে লিড এনে দিলে।

বিজ্ঞাপন

সেই লিড শোধ করতে ৭০ মিনিট গড়িয়ে যায় স্বাগতিকদের। সার্জিও আগুয়েরোর গোলে ফেরে সমতা। আর ৮৬ মিনিটে কাইল ওয়াকার গোল করে সিটিজেনদের পূর্ণ পয়েন্ট এনে দেন ২-১ গোলের জয়ে।

লিভারপুল খেলতে গিয়েছিল অ্যাস্টন ভিলার মাঠে। সিটির মতোই ২-১ এর জয় নিয়ে ফিরেছে। তবে ম্যাচের স্কোরবোর্ড বোঝাতে পারবে না মাঠে কী পরীক্ষাটা দিতে হয়েছে বর্তমান ইউরোপ সেরাদের।

ম্যাচের ২১ মিনিটে ট্রিজেগুয়েটের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। সেটি শোধ করতে ৮৭ মিনিট লেগে যায়। সমতা টানা গোল আনেন অ্যান্ডি রবার্টসন। যোগ করা সময়ে সাদিও মানে ত্রাতা হয়ে এলে জয় ঝুঁকে আসে অলরেডদের দিকেই।

আর্সেনাল সেখানে ঘরের মাঠে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের গোলে ২১ মিনিটে লিড নিয়ে ৭৬ মিনিটে রাউল জিমেনেজের গোলে সমতায় পড়ে উলভারহ্যাম্পটনের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে।

বোর্নমাউথের মাঠে যেয়ে ১-০ গোলে হেরে এসেছে ম্যানইউ। আর ওয়াটফোর্ডের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে চেলসি, টামি আব্রাহাম ও ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে।

Bellow Post-Green View