চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘লা লা ল্যাণ্ড’ ছবির বাফটা জয়

বাফটা পুরস্কার আসরে রীতিমত জয়জয়কার পড়ে গিয়েছে মিউজিক্যাল ফিল্ম ‘লা লা ল্যাণ্ড’ কে ঘিরে। হবেইবা না কেন ১১টি ক্যাটাগরির মধ্যে ৫টিতে সেরা হয়েছে এই ছবিটি। একজন অভিনেত্রী ও আরেকজন সংগীতশিল্পীর কষ্টসাধ্য জীবনের পর কাঙ্খিত সফলতার বিষয়টি খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য এই আসরের সেরা হয়েছে ছবিটি। সেরা ছবির পুরস্কার ছাড়াও নির্মাতা, অভিনেত্রী, চিত্রগ্রহণ ও অরিজিনাল মিউজিক ক্যাটাগরিতে সেরার পুরস্কার অর্জন করে রোববার লন্ডন অ্যালবার্ট হলে আলো ছড়িয়েছে এই ‘লা লা ল্যাণ্ড’। ছবিটি পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল ১১টি ক্যাটাগরিতে।

এই ছবিটি নির্মাণের জন্য সেরা নির্মাতার পুরস্কার জিতেছেন ডেমিয়ের চ্যাজেল। সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এমা স্টোন। জাস্টিন হারউইটজ পেয়েছেন সেরা অরিজিনাল মিউজিকের পুরস্কার এবং একই ছবিতে সেরা চিত্রগ্রহণের জন্য পুরস্কার জিতেছেন লিনাস স্যান্ডগ্রেন।

বিজ্ঞাপন

এমা স্টোন

এ প্রসঙ্গে এমা স্টোন বলেন, ‘আমাদের প্রত্যাশিত পুরস্কারগুলো পেয়ে খুব ভালো লাগছে। বিশেষ করে আমি রীতিমত অভিভ‚ত। আামাকে সেরা অভিনেত্রীর পুরস্কার দেওয়ায় বিচারক ও আমার দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ছবিটি চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হওয়া গোল্ডেন গ্লোব পুরস্কার আসরে ৭টি ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছে। এছাড়া গতবছরের মাঝামাঝিতে অনুষ্ঠিত হওয়া অস্কার আসরে সর্বোচ্চ ১৪ টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিল।

ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন (বাফটা) আসরে এই ক্যাটাগরিগুলোর বাইরে আমেরিকান নাটক ‘ম্যানচেষ্টার বাই দ্য সী’ তে অনবদ্য অভিনয় করে সেরা অভিনেতা পুরস্কার জিতেছেন কসি এফ্লেক। একই নাটকের জন্য সেরা চিত্রনাট্যকার হয়েছেন ক্যানেথ লোনেগ্রানস। ‘লায়ন’ ছবিতে অভিনয় করে সেরা পার্শ্ব চরিত্র অভিনেতা হয়েছেন দেব প্যাটেলসা। একই ক্যাটাগরিতে ‘ফ্যান্সেস’ ছবির জন্য  সেরা পার্শ¦ চরিত্র অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ভায়োলা দাভিস।   জে কে রাওলিংয়ের হ্যারি পটার সিরিজের ‘ফ্যান্টাস্টিক বিষ্ট’ ছবিটি সেরা প্রডাকশন ডিজাইনের পুরস্কার জিতেছে। ‘জাঙ্গল বুক’ ছবিটি জিতেছে সেরা স্পেশাল ইফেক্টের পুরস্কার। ‘ওয়ার্ল্ড ওয়ার ২’ এর জন্য সেরা সম্পাদনার পুরস্কার জিতেছে জন গিলবার্ট।

 

 

 

 

বিজ্ঞাপন