চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাশ পরিবহনের ফ্রিজার বক্স থেকে বৃদ্ধকে জীবিত উদ্ধার

গুরুতর অসুস্থ হয়েই হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৪ বছরের এক বৃদ্ধ। শারীরিক অবস্থা আরও খারাপ হওয়ায় হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে দিলে পরিবার অপেক্ষা করতে থাকে মৃত্যুর জন্য। এমন মর্মস্পর্শী ঘটনা ঘটেছে ভারতের তামিলনাড়ুতে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনের তথ্য মতে, মৃত্যুর জন্য অপেক্ষা করে পুরো এক রাত ফ্রিজার বক্স থেকে গত মঙ্গলবার জ্যান্ত উদ্ধার করা হয় বৃদ্ধকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার যখন ফ্রিজার বক্স নেওয়ার জন্য এক ব্যক্তি আসে, তখনই তিনি দেখতে পান ফ্রিজের মধ্যে ওই বৃদ্ধ নিঃশ্বাস নিচ্ছেন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বালসুব্রামণিয়া কুমার নামে পরিচিত ওই ব্যক্তি ফ্রিজারে থাকা বৃদ্ধের নিশ্বাস নেওয়ার ছবি ভিডিও করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফ্রিজার বক্সের কর্মকর্তারা জানিয়েছে, গুরুতর খারাপ অবস্থায় বৃদ্ধকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে দেওয়া হয়, পরে তার ভাই ফ্রিজার বক্সের প্রতিষ্ঠানকে ফোন করে তার ভাইকে সংরক্ষণ করার জন্য। পরের দিন বক্স নেওয়ার জন্য লোক ওই বাসায় গেলে দেখতে পায় বৃদ্ধ তখনো জীবিত রয়েছেন।

লাশ পরিবহন ফ্রিজার বক্সের ওই ব্যক্তি  বলেন, তার পরিবার তার মৃত্যুর জন্য অপেক্ষা করছিলেন, এবং বৃদ্ধ লোকটি পুরো রাত ওই ফিজার বক্সেই ছিলেন।

পুলিশ জানিয়েছেন, পরিবারের বৃদ্ধ ব্যক্তির প্রতি অবহেলার আচরণ এবং জীবন বিপন্ন করার মতো এমন কাজ করার জন্য একটা মমলা দায়ের করা হয়েছে। আমরা বিষয়টা তদন্ত করছি।

বৃদ্ধ লোকটি একটি বেসরকারি প্রতিষ্ঠানে স্টোর কিপার হিসেবে কাজ করতেন। তিনি অবসর নিয়েছে বেশ কিছুদিন আগেই। একাই থাকতেন ভাই এবং ভাগ্নীর সাথে।