চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লাভলু-বৃন্দাবনের ‘পরগাছা‘য় মুগ্ধ দর্শক

চলতি বছরেই ‘সাকিন সারিসুরি’র নাট্যকার, নির্মাতা ও অভিনয় কলাকুশলীদের একাংশকে ‘বায়ুচড়া’ নামের একক নাটকে দেখেছেন দর্শক। যে নাটকটি ঈদুল ফিতরে চ্যানেল আইয়ে প্রচারিত হয়েছে।

ঈদুল আযহা উপলক্ষে আবারও তাদের একসঙ্গে আরো একটি একক নাটকে দেখলেন দর্শক। নাটকের নাম ‘পরগাছা’। বৃন্দাবন দাসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সালাহউদ্দিন লাভলু।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ঈদে আয়োজনে টেলিভিশনে প্রচারের পর নাটকটি দর্শক দেখতে পারছেন চ্যানেল আইয়ের প্রাইম ইউটিউব চ্যানেলে। যা দেখে শত শত মানুষ ইতিবাচক মন্তব্য করছেন। বিশেষ করে নাট্যকার বৃন্দাবন দাসের প্রশংসা বেশি করছেন দর্শক।

একজন লিখেছেন, এইরকম অসাধারণ লেখনী সম্ভব, যিনি কথাশিল্পী! এই স্বল্প পরিসরে মহাশয় বৃন্দাবন দাস এমন মর্মস্পর্শী নাটক বাংলাদেশে উপহার দিয়েছেন, তাই তিনি একজন দরদী কথাশিল্পী বলে আমার বিশ্বাস।

নয়ন নামে একজন লিখেছেন, অসম্ভব সুন্দর একটি নাটক, অসম্ভব সুন্দর প্রত্যেকের অভিনয়। কী গল্পরে ভাই।

বিজ্ঞাপন

দীপ নামের এক দর্শক লিখেছেন, মনে রাখার মত একটা নাটক দেখতে পেলাম বৃন্দাবন দাদার কাছ থেকে । সবার অভিনয় অসাধারন, চঞ্চল দাদার কথাতো বলে শেষ হবার নয়। ঘটনা সত্য যে জন্ম দিলেই বাবা হওয়া যায় না। সর্ব শেষ অশ্রু ভেজা দু নয়ন।

কলকাতা থেকে বিমান পোদ্দার নামের একজন লিখেছেন, আমি কলকাতায় থাকি, বর্তমানে বাংলা সিরিয়াল এত বাজে যে দেখা যায় না, কিন্তু বাংলাদেশের সিরিয়াল অনেক অনেক বেশি পছন্দ। মৌসুমী হামিদ অনবদ্ধ।

অন্য আরেকজন লিখেছেন, আমার মনে হয় পৃথিবীতে চলচ্চিত্রের ভেতরে আমরা পিছিয়ে এবং নাটকের ভিতরে সব থেকে শ্রেষ্ঠ। কারণ বাংলা নাটকের কোন তুলনা হয় না।

নাটকে অভিনয় করবেন চঞ্চল চৌধুরী, শাহনাজ খুশী, বৃন্দাবন দাস ও মৌসুমী হামিদ প্রমুখ। নাটকটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু।

নাটক ‘পরগাছা’