চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

র‌্যাবের গুলিতে পুলিশ আহত

কুমিল্লার চৌদ্দগ্রামে র‌্যাবের এলাপাথাড়ি গুলিতে বাম চোখে গুলিবিদ্ধ হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাব ফয়সাল নামে এক মাদক ব্যবসায়ীকে ৩০ কেজি গাঁজাসহ আটক করেছে।

সাদা পোশাকে র‌্যাব সদস্যদের গ্রামবাসী ঘেরাও করলে সংশ্লিষ্ট চৌদ্দগ্রাম থানার পুলিশও সেখানে পৌছায়। পরে র‌্যাবের পোশাকধারী একটি দল সেখানে গিয়ে এলোপাথাড়ি গুলি ছুঁড়লে এএসআই আবুল হাসান গুলিবিদ্ধ হন। তার চোখের অবস্থা গুরুতর।

গুরুতর আহত অবস্থায় এএসআই হাসানকে পুলিশ প্রথমে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকার আগারগাঁয়ের চক্ষু ইনিস্টিটিউটে ভর্তি করা হয়।

Advertisement

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফরহাদ জানান, রাতের অন্ধকারে র‌্যাবের রিকভারি দলের সদস্যরা এলোপাথাড়ি গুলি করা শুরু করে। র‌্যাবের ছোড়া গুলিতে এএসআই আবুল হাসানের বাম চোখে গুলিবিদ্ধ হয়। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়া হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তার চোখের অবস্থা গুরুতর।

এ ব্যাপারে র‌্যাবের বক্তব্য নেয়ার জন্য যোগাযোগ করা হলে র‌্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২ কমান্ডার ফোন ধরেন নি।

শুক্রবার রাত প্রায় ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর মেজর খোরশেদ আলমের নেতৃত্বে র‌্যাব এর সাদা পোশাকের তিন সদস্যের একটি দল উপজেলার ঘোলপাশা ইউনিয়নের বাবুর্চি গ্রামে অভিযান চালিয়ে ৩০ কেজি গাঁজাসহ একই ইউনিয়নের শালুকিয়া গ্রামের দুলাল মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী ফয়সাল (৩০) সহ দুই জনকে আটক করে।

এ সময় ঐ এলাকার মাদক ব্যবসায়ীরা একজনকে ছিনিয়ে নিয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করলে গ্রামবাসীরা লাঠিসোটা নিয়ে র‌্যাব সদস্যদের ঘেরাও করে ফেলে। এ সময় ঐ এলাকায় আরেকটি অভিযানে যাওয়া চৌদ্দগ্রাম থানা পুলিশের এসআই ইব্রাহীম ও এএসআই হাসানের নেতৃত্বে পুলিশের টহলদল সেখানে যায়।