চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

র‌্যাগ ডে বিষয়ে বিজ্ঞপ্তি সংশোধন করেছে ঢাবি

র‌্যাগ ডে বিষয়ে নিজেদের প্রেরিত বিজ্ঞপ্তি সংশোধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। নতুন সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জনসংযোগ দপ্তর কর্তৃক র‌্যাগ ডে নিষিদ্ধ সংক্রান্ত তথ্যটি অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মূলত কেমন ছিলো সে সম্পর্কে বলা হয়, র‌্যাগ ডে পালন নামে ক্যাম্পাসে ও আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক ও শৃঙ্খলা পরিপন্থী কোনো আচরণ যাতে সংঘটিত না হয়, তার প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক নজর রাখার জন্য বলা হয়েছে। ‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/ উৎসব/ বর্নাঢ্য র‌্যালী ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে।

বিজ্ঞাপন

সেজন্য কমিটিও গঠন করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। কমিটিতে আহ্বায়ক প্রো ভাইস চ্যান্সেলর (প্রশাসন), কলা অনুষদ, জীববিজ্ঞান অনুষদ ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিনরা সদস্য এবং সদস্য সচিব থাকবেন প্রক্টর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে বুধবার র‌্যাগ ডে নিষিদ্ধ জানিয়ে এক বিজ্ঞপ্তি দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কথিত ‘র‌্যাগ-ডে’ নামে অমানবিক, নিষ্ঠুর ও নীতিবহির্ভূত উৎসব আয়োজন নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়েছে।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদে ’ইথিক্যাল রিভিউ কমিটি’ গঠনের সুপারিশ করা হয় বলেও জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে।