চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোহিঙ্গাদের সুরক্ষা দিয়ে দৃষ্টান্ত তৈরি করেছে পুলিশ

কক্সবাজারে মানবাধিকার সুরক্ষায় পুলিশ সাংবাদিকদের ভূমিকা শীর্ষক আলোচনায় বক্তারা বলেছেন, রোহিঙ্গাদের মানবাধিকারের সুরক্ষা করে কক্সবাজারের পুলিশ ও সাংবাদিকরা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে।
কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের পাশাপাশি ইয়াবা আর রোহিঙ্গার জন্য জন্য নতুন করে পরিচিতি লাভ করেছে। সবার দৃষ্টি তাই এখন কক্সবাজারের দিকে। সে কারণে এখানে বিশেষভাবে মানবধিকারের সুরক্ষা করতে হবে।
ইউএনডিপি’র কমিউনিটি রিকভারি এন্ড রেসিলেন্স প্রকল্পের সহযোগীতায় কক্সবাজার জেলা পুলিশ আয়োজিত শহরের একটি হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন বলেন, মানবাধিকারের সুরক্ষায় পুলিশ সাংবাদিক এক সাথে কাজ করবে কক্সবাজারে।
রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবিকতার পরিচয় দেয়ার পাশপাশি পুলিশ তাদের মানবাধিকার সুরক্ষায় কাজ করে যাচ্ছে।

Advertisement

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী বলেন, মানবাধিকারের সুরক্ষার জন্য সব সময় কাজ করে যাচ্ছে সাংবাদিকরা।
ইউএনডিপি’র কমিউনিটি রিকভারি এন্ড রেসিলেন্স এর প্রকল্প পরিচালক মাসুদ করিম বলেন, কক্সবাজারে মানবাধিকারের সুরক্ষায় পুলিশ সাংবাদিকরা কাজ করছে। তবে এ কাজের পরিধি আরো বাড়াতে হবে।
সহকারি পুলিশ সুপার সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম আদিব, সহকারী পুলিশ সুপার বাবুল বনিক, প্রথম আলোর সিনিয়র প্রতিবেদক আব্দুল কুদ্দুস রানা, কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খোন্দকার, চ্যানেল আই ও দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিবেদক সরওয়ার আজম মানিক, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, ইত্তেফাকের জুনাইদ আহেমদ, যুগান্তরের শফি উল্লাহ শফি, মানবকন্ঠের ফরহাদ ইকবাল, নিউজ ২৪ এর ইসমত আরা ইসু।
সভায় বক্তারা আরও বলেন, রোহিঙ্গাদের মানবাধিকারের সুরক্ষা করে পুলিশ ও সাংবাদিকরা বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে।