চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রেহাই পেলেন শাহরুখ!

২০১৭ সালে শাহরুখের ‘রইস’ ছবির প্রচার চলাকালীন ভাদোদারা স্টেশনে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। এই ঘটনায় আইনি ঝামেলায় পড়েছিলেন অভিনেতা। পাঁচ বছরের অপেক্ষা শেষে সেই আইনি ঝামেলা থেকে মুক্তি পেলেন শাহরুখ খান।

শাহরুখের নামের দায়ের হওয়া ফৌজদারি মামলা খারিজ করেছে হাইকোর্ট। বুধবার গুজরাট হাইকোর্টের এই রায় পেয়ে স্বস্তি পেলেন অভিনেতা।

Reneta June

২০১৭ সালের ২৩শে জানুয়ারি ‘রইস’ ছবির প্রচারের জন্য ট্রেনে চড়ে ১৭ ঘণ্টায় মুম্বাই থেকে দিল্লি গিয়েছিলেন শাহরুখ। সেই রেল সফরে একাধিক স্টেশনে ছবির প্রচার করেন তারকা। গুজরাটের ভাদোদারা স্টেশনের মধ্যে দিয়ে যখন শাহরুখ যাচ্ছিলেন, তখন সেখানে হুড়োহুড়ি পড়ে যায়। জনতাকে নিয়ন্ত্রণে আনতে লাঠি-চার্জ পর্যন্ত করতে হয় পুলিশকে। তখনই প্ল্যাটফর্মে পড়ে আহত হন ফরিদ খান নামের এক ব্যক্তি। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

এরপর রেল পুলিশে শাহরুখের নামে অভিযোগ করেন মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা। ভারতীয় দণ্ডবিধির ১৪৭ , ১৪৯ , ৪২৭ , ১২০ বি ধারায় মামলা দায়ের করা হয়েছিল শাহরুখ খানের বিরুদ্ধে। দাঙ্গা বাধানো, অবৈধ জমায়েত , সরকারি সম্পত্তি নষ্টের মতো গুরুতর অভিযোগ আনা হয় অভিনেতার বিরুদ্ধে। এই সব অভিযোগ থেকেই রেহাই পেলেন অভিনেতা।