চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রেযা খান, একের ভেতর সব!

মিলিয়নিয়ার হয়েছেন আগেই। এবার মাল্টি মিলিয়নিয়ারের ক্লাবে স্থান করে নিলেন কবি, সংগীতশিল্পী ও সাংবাদিক রেযা খান। ইউটিউবে তার এক্সক্লুসিভ সাক্ষাৎকার ভিডিওর ভিউ দুই মিলিয়ন পূর্ণ হচ্ছে খুব শিগগিরই।

গণমাধ্যমে রেযা খানের পথচলা দেড় দশক। অন্যদিকে তিনি একজন কবি ও সংগীতশিল্পীও। এই বছর অমর একুশে গ্রন্থমেলায় বাংলাদেশের প্রথমসারির প্রকাশনা প্রতিষ্ঠান সময় প্রকাশন এর প্যাভিলিয়ন থেকে প্রকাশিত হয় তার কবিতার বই ‘শত শত শতকের ওপারে’। বইটি এবারের মেলায় তরুণ কবিদের বইয়ের মধ্যে বেশ ভাল সাড়া পড়ে।

বিজ্ঞাপন

রেযা খান জানান, কবিতা, গল্প ও উপন্যাস মিলিয়ে এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা মোট ১১টি। আর সংগীতশিল্পী হিসেবে তিনি মিডিয়ায় আলোচিত হাই ফাই হিসেবে। ২০১১ সালে বাংলাদেশের শীর্ষ ও স্বনামধন্য সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতার ব্যানারে প্রকাশিত হয় তার সলো মিউজিক এলবাম ‘হাই ফাই গাই’ এবং তার ভিডিও।

বিজ্ঞাপন

তার গানগুলো শ্রোতাপ্রিয় হওয়ার গ্রামীণফোনসহ অন্যসব সেলফোন কোম্পানি গানগুলো কলার টিউন হিসেবে ব্যবহার করছে।

রেযা খান বলেন, ২০১২ সালে সংগীতার প্রযোজনায় বাজারে আসে তার কবিতা নিয়ে তার ডুয়েট কবিতা আবৃত্তির অ্যালবাম ‘হাইব্রিড মানুষ ও জোছনা খোর মেয়ে’ এবং তার ভিডিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আবৃত্তির ভিডিও প্রশংসিত হয়।

শিশু শিল্পী হিসেবে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় একাধিকবার জাতীয় পর্যায়ে বিভিন্ন বিষয়ে প্রথম স্থান অধিকার করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক, স্নাতকোত্তর ও এমফিল শেষে এখন পিএইচডি চলছে তার।