চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘রিয়াল মাদ্রিদ শীর্ষে থাকলে আর খেলাই হতো না!’

করোনাভাইরাসের কারণে দুই মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আবারও শুরুর অপেক্ষায় ২০১৯-২০ লা লিগা মৌসুম। মাত্র দুই পয়েন্টের ব্যবধানে লিগের শীর্ষস্থানটা রিয়াল মাদ্রিদের থেকে নিজেদের দখলে রেখেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। নতুন করে খেলা গড়ানোর পর এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস।

বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান গ্যাসপার্ট অবশ্য দাবি করছেন অন্যরকম। তার মতে বার্সার জায়গায় রিয়াল যদি এগিয়ে থাকত পয়েন্ট টেবিলে, তাতে নাকি লিগ আর মাঠেই গড়াত না, রিয়ালকে চ্যাম্পিয়ন করে শেষ করে দেয়া হতো মৌসুম!

বিজ্ঞাপন

‘এখন যদি রিয়াল এগিয়ে থাকত, তবে লা লিগা আগেই শেষ করে দেয়া হতো।’ স্প্যানিশ পত্রিকা এএসকে সাক্ষাৎকারে এমনই বলেছেন ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত বার্সার সভাপতির পদ সামলানো গ্যাসপার্ট।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

শুধু গ্যাসপার্টই নন, খেলা যে শুরু হবে সেটা ভাবতে পারেননি লিওনেল মেসিও! ক্রীড়াসামগ্রী তৈরির প্রতিষ্ঠান অ্যাডিডাসকে সাক্ষাৎকারে বার্সার আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন তেমনই।

‘আমার মনে হয় না আগে কেউ এমনটা কখনো দেখেছে। কেউ কেউ সতর্ক করেছিল যে একটা মহামারী হতে পারে। কিন্তু এটা যে এভাবে ছড়িয়ে পড়বে আমি এখনো বিশ্বাস করতে পারি না, পুরো বিশ্বজুড়ে যে এর প্রভাব এতটা পড়বে।’

‘আমরা আবার যখন শুরু করবো তখন আবার নতুন করে শুরু করতে হবে। দলে যারা চোটে ছিল তারা আবার নতুন করে ফিরছে। এক হিসেবে লিগটা পুরনো, কিন্তু দল ও খেলোয়াড়ের অবস্থা বিবেচনা করলে ভিন্ন একটা লিগ।’