চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

নানা অনিয়মের অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ( হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, রিজেন্ট হাসপাতাল লিমিটেডের (উত্তরা ও মিরপুর) দুটি শাখাই মার্চ থেকে কোভিড-১৯ আক্রান্ত রােগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছিল। কিন্তু গত ৬ জুলাইতে র‌্যাব এর অভিযানে (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে, যা বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া এবং দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

প্রকাশিত সংবাদে দেখা যায় হাসপাতাল দুটি রােগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অংকের টাকা আদায় করছে। অনুমােদন না থাকা সত্ত্বেও RT-PCR ( আরটি-পিসিআর) পরীক্ষার নামে ভুয়া রিপাের্ট দিয়ে টাকা হাতিয়ে নেয়া এবং তাগিদ দেওয়া সত্ত্বেও লাইসেন্স নবায়ন না করাসহ আরাে অনিয়ম করেছে বলে প্রমাণিত হয়।

উল্লেখিত অনিয়ম ও “মেডিকেল প্র্যাকটিস এবং প্রাইভেট ক্লিনিক ও ল্যাবরেটরিজ রেগুলেশন অধ্যাদেশ -১৮২২” অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ দেয়া হলো।

বিজ্ঞাপন

রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা হচ্ছে
করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার নামে প্রতারণা এবং ‘করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে আসা এবং বাড়িতে থাকা রোগীদের করোনার নমুনা সংগ্রহ করে ভুয়া রিপোর্ট প্রদান করায় রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা হচ্ছে।

আজ মঙ্গলবারই র‌্যাব বাদী হয়ে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদসহ জড়িতদের বিরুদ্ধে এই মামলার প্রস্তুতি গ্রহণ করেছে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম বিভাগের পরিচালক সারওয়ার বিন কাশেম বলেন, করোনারোগীদের সাথে প্রতারণা ও ভুয়া করোনার রিপোর্ট দেয়ায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদকে এক নম্বর আসামি করে মামলা হচ্ছে।

মামলা নথিভুক্ত হবার পর রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদসহ জড়িতদের গ্রেপ্তারের উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান সারওয়ার বিন কাশেম।

সোমবার দুপুর ২টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল প্রথমে উত্তরার ১১ নম্বর সেক্টরের ১৭ নম্বর সড়কে অবস্থিত রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। সেখান থেকে আটজনকে আটকের পর র‍্যাবের দলটি মিরপুরে রিজেন্টের অন্য শাখায় অভিযান পরিচালনা করে।