চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

রাস্তার গর্ত ভরাট করলো ভিবিডির স্বেচ্ছাসেবীরা

Nagod
Bkash July

চট্টগ্রামের কালুরঘাট ব্রিজের পূর্বপাড় থেকে বোয়ালখালীগামী প্রায় ৫০০ গজ রাস্তা গর্ত হয়ে দীর্ঘদিন ধরে গাড়ি চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়ে ছিল। আর এ গর্ত ভরাটে এগিয়ে এসেছে ভিবিডির স্বেচ্ছাসেবীরা।

স্থানীয়রা জানান, এ রাস্তা দিয়ে প্রতিদিন গড়ে ৩/৪ হাজার গাড়ি অর্থাৎ প্রায় ২০ হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে। ফলে অনেকেই ইতিপূর্বে দুর্ঘটনার শিকার হয়েছে। রাস্তাটি কর্তৃপক্ষ বারবার সংস্কার করলেও বৃষ্টির পানি জমে তা কিছুদিন পরপরই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

কর্তৃপক্ষ বলছে, বর্ষার মৌসুম পুরোপুরি চলে গেলেই এর সংস্কার করা হবে।

তাই বর্ষার বাকি মৌসুমে মানুষের যেনো চলাচলে বিঘ্ন না ঘটে, তার জন্য নাগরিক সচেতনতা থেকে ভলান্টিয়ার ফর বাংলাদেশ, চট্টগ্রাম জেলা রাস্তাটি সংস্কারের জন্য “যাত্রা হোক নিরাপদ” নামে পরিকল্পনা হাতে নেয়।

সংগঠনটির স্বেচ্ছাসেবীরা কনক্রিট ও বালির সংমিশ্রণ করে রাস্তার গর্তগুলো ভরাট করে কিছুটা উঁচু করে রোলের প্রলেপ দিয়ে দেয়। যাতে করে এখানে পানি না জমে এবং রাস্তাটি গাড়ি চলাচলের উপযোগী হয়ে উঠে।

ভিবিডি চট্টগ্রাম এ প্রজেক্টটি বাস্তবায়নে সহযোগিতা করা সকল শুভাকাঙ্ক্ষী, স্বেচ্ছাসেবী ও সহযোগী সংগঠনের কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

ভিবিডি চট্টগ্রাম জেলার এই প্রকল্পটি, গতবছর একটি দুর্ঘটনায় মারা যাওয়া ভিবিডি দিনাজপুর জেলার তিনজন ভলান্টিয়ারকে উৎসর্গ করেছে।

BSH
Bellow Post-Green View