চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাষ্ট্রায়ত্ব ২৫ পাটকল বন্ধের প্রতিবাদে আল্টিমেটাম, আমরণ অনশন

দানিয়েল সুজিত বোস, খুলনা থেকে:  রাষ্ট্রায়ত্ব ২৫টি পাটকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ২ দিনের আল্টিমেটাম দিয়ে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করেছে খুলনার শ্রমিক নেতারা।

রোববার সকালে খালিশপুরস্থ জুট ওর্য়ার্কাস ইনস্টিটিউটে রাষ্ট্রায়ত্ব পাটকল রক্ষা সিবিএ নন-সিবিএ সংগ্রাম পরিষদের আয়োজনে সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন। এতে কর্মসূচি ঘোষণা পাঠ করেন সংগঠনের আহবায়ক আঃ হামিদ সরদার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সময় সংগঠনের আহবায়ক বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধ মিল কলকারখানা চালু করে মৃত নগরী খুলনাকে জীবিত করেছেন। শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছেন। লোকসানের অজুহাত দেখিয়ে পাটকল বন্ধের জন্য চক্রান্ত চলছে। মিলের উৎপাদন অব্যাহত রেখে পাট শিল্পকে ধংসের হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রতি জোর আহবানও জানানো হয় সংবাদ সম্মেলনে।

বিজ্ঞাপন

আগামী ২৯ জুন সকাল ৯টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক-কর্মচারীর সন্তানদের নিয়ে অবস্থান ও ৩০ জুন ২টায় স্ব স্ব মিল গেটে শ্রমিক-কর্মচারীদের অবস্থান কর্মসূচির অল্টিমেটাম দেয়া হয় এ সংবাদ সম্মেলনে। এছাড়া ১ জুলাই দুপুর ২টা থেকে রাষ্ট্রায়ত্ব সকল মিলের স্ব স্ব গেটে শ্রমিক-কর্মচারীদের সন্তানদের নিয়ে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সাহানা শারমিন, সোহরাব হোসেন ও মুরাদ হোসেন প্রমুখ।