চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজের নাটকে রুমি-জাহিদ আকবরের গান

জনপ্রিয় নির্মাতা মোস্তফা কামাল রাজ নির্দেশিত সিনেমা কিংবা নাটকের গান মানেই দর্শকের বাড়তি আগ্রহ থাকে। তার পরিচালিত কাজে গান মানেই মন ছুঁয়ে যাওয়ার মতো কিছু পাওয়া যায়। এই নির্মাতার নতুন নাটকে বাড়তি চমক হিসেবে থাকছে গায়ক ও গীতিকারের জনপ্রিয় জুটি আরফিন রুমি ও জাহিদ আকবরের গান।

জাহিদ আকবরের লেখা যেসব গানে আরফিন রুমি কণ্ঠ দিয়েছেন বেশীরভাগই দর্শকের মুখে মুখে শোনা যায়। গান প্রিয় মানুষের কাছে তাদের আলাদা গ্রহণযোগ্যতা। সর্বশেষ ‘গভীরে নামি’ শিরোনামের এক গানে এ জুটিকে পাওয়া যায়।

আবারও জাহিদ আকবরের কথায় রুমি গানে ফিরছেন। গানের শিরোনাম ‘তোমায় হারিয়ে ফেলেছি’। মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘মায়ায় থেকো’ নাটকে থাকছে গানটি। গানটির মাধ্যমে দীর্ঘ পাঁচ বছর পর আরফিন রুমি রাজের সঙ্গে কাজ করলেন। এর আগে রাজের ‘ছায়াছবি’, ‘তারকাঁটা’ ও সম্রাট’ ছবিতে গান করেছিলেন রুমি।

বিজ্ঞাপন

আরফিন রুমি বলেন, জাহিদ আকবর ভাই আমার প্রিয় মানুষ। আমাদের জুটির গানের আলাদা একটা শ্রোতাপ্রিয়তা আছে। অনেক দিন পর জাহিদ ভাইয়ের গান কণ্ঠে তুললাম।  পাঁচ বছর রাজ ভাইয়ের কোনো প্রজেক্টে গাইছি। এর আগে তার তিনটি সিনেমায় কাজ করেছি আমি। সব মিলিয়ে এবারের কাজটি আমার শ্রোতাদের জন্য দারুণ কিছু হবে।

মোস্তফা কামাল রাজ বলেন, আরফিন রুমির গায়কী সবারই পছন্দ। নতুন নাটকটির গান রুমিই ভালোভাবে তৈরি করতে পারবে বলে মনে হয়েছে আমার। সেজন্য তাকে দায়িত্বটা দিয়েছি। আশা করি, সবশ্রেণির শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে এই গান।

জাহিদ আকবর বলেন, আরফিন রুমির সঙ্গে আমার লেখা গান কবে আসবে সেই কথা শ্রোতারা দীর্ঘদিন ধরে জিজ্ঞেস করছিলেন। সেই অপেক্ষার পালা শেষ হয়ে আসছে। রাজের আগ্রহের কারণেই মূলত গানটা লেখা হয়েছে। আরফিন রুমির সাথে আমি বরাবরই গান লেখায় ভালোবাসা বোধ করি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

‘মায়ায় থেকো’ লিখেছেন ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এতে অভিনয় করেছেন মনিরা মিঠু, মুশফিক আর. ফারহান ও সারিকা সাবরিন। শুটিং হয়েছে সিলেটের বিয়ানীবাজারে। শিগগির সিনেমাওয়ালার ব্যানারে নাটকটি প্রচারে আসবে।

বিজ্ঞাপন