চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাজধানীতে সেবাঘর-এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প

Nagod
Bkash July

অনলাইনে চিকিৎসা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান “সেবাঘর” এর উদ্যোগে রাজধানীর কড়াইল বস্তি এলাকায় বিনামূল্যে রক্ত পরীক্ষা ও রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

Reneta June

সোমবার সকাল থেকে সেবাঘরের ভলান্টিয়ার টিম ও টেকনোলজিস্টরা দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করে। এতে কড়াইলের সুবিধাবঞ্চিত কয়েকশত নারী-পুরুষ ও শিশুরা তাদের রক্ত পরীক্ষা করান। এরকম কর্মসূচিতে খুশি তারাও।

আয়োজকরা জানান, কড়াইলে নিম্নআয়ের কয়েক লাখ লোকের বসবাস। সুবিধা বঞ্চিত শিশুও রয়েছে হাজার হাজার। এরা কখনোই উন্নত স্বাস্থ্যসেবা পায়না। তাদের জন্যই কাজ করছে সেবাঘর। ভবিষ্যতে রাজধানীর অন্যান্য সুবিধাবঞ্চিত এলাকা ও বিশ্ববিদ্যালয়গুলোতেও এরকম ক্যাম্প করার পরিকল্পনার কথা জানান প্রতিষ্ঠানের সিইও তানজীল আহমেদ। বলেন, সেবাঘর প্রতিষ্ঠার মূল লক্ষ্যই জনগনের দোরগোড়ায় চিকিৎসা সেবাকে কিভাবে সহজে ও সাশ্রয়ী খরচে পৌঁছে দেয়া যায়।

ইতোমধ্যেই, সেবাঘর অ্যাপের মাধ্যমে (https://sotly.me/sebaghar) নামমাত্র মূল্যে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে পারছেন যে কেউ। সেখানে প্রায় ১৫০০ বিশেষজ্ঞ ও অভিজ্ঞ চিকিৎসক রয়েছেন। এছাড়া রক্ত দাতা খুঁজে দিতে সেবাঘর অ্যাপে রয়েছে বিশেষ সুবিধা। যেখান থেকে যে কেউ সহজেই প্রয়োজনে রক্তদাতা খুঁজে পেতে পারেন সম্পূর্ণ বিনামূল্যে ।

BSH
Bellow Post-Green View