চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রুনির রাজকীয় প্রত্যাবর্তন, বড় জয় পেয়েছে রিয়ালও

চোট পেয়ে দলের বাইরে ছিলেন। ফিরে এসেই গোল করলেন, ইতিহাসে নামও তুলে ফেললেন। এককথায় রাজকীয় প্রত্যাবর্তন হল ওয়েন রুনির। তার, অ্যান্থনি মার্শাল এবং মার্কাস র‌্যাশফোর্ডের জোড়া গোলে রিডিংকে ৪–০ গােলে উড়িয়ে দিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পুরনো ক্লাবের জয়ের রাতে স্প্যানিশ লা লিগায় বড় জয় পেয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর রিয়াল মাদ্রিদও। ঘরের মাঠে গ্রানাডাকে ৫-০ গােলে হারায় জিদানের দল।

খেলা শুরুর সাত মিনিটেই জুয়ান মাতার পাস পেয়ে ১২ গজ দূর থেকে গোল করেন রুনি। ২৪৯ গোল করে ছুঁলেন ক্লাবের আরেক কিংবদন্তি ববি চার্লটনকে। ৫৪৩তম ম্যাচে এই কৃতিত্ব অর্জন করলেন ইংলিশ অধিনায়ক।

শেষ বার গোল পেয়েছিলেন গত বছরের নভেম্বরে ইউরোপা লিগে ফেয়েনুর্ডের বিরুদ্ধে। ম্যাচের পরে রুনি বলেন, ‘‌আমার কাছে খুব গর্বের মুহূর্ত। আমি সম্মানিত।’‌ এই নিয়ে টানা ৮ ম্যাচ জিতল হোসে মোরিনহোর দল।

বিজ্ঞাপন

রিয়েলের বড় জয়:‌ দীর্ঘ ছুটি কাটিয়ে দলে ফিরেই গোল পেয়েছেন রোনালদো। সেই সঙ্গে টানা ৩৯ ম্যাচ জিতে রিয়েল মাদ্রিদ ছুঁয়ে ফেলেছে বার্সেলোনাকে। আর একটি ম্যাচ জিতলেই নতুন ইতিহাস গড়বে তারা।

এদিন ম্যাচ শুরুর আগে সান্তিয়াগো বার্নাব্যুতে ছিল উৎসবের পরিবেশ। চারটি ব্যালন ডি’‌ওর নিয়ে হাজির হন রোনালদো। সেখানে ছিলেন লুইস ফিগো, মাইকেল ওয়েন এবং ব্রাজিলের রোনাল্ডো।

১২ মিনিটে ইস্কো রিয়েল এগিয়ে দেন। এরপর করিম বেনজামা এবং রোনালদো ব্যবধান বাড়ানোর পর ইস্কো দ্বিতীয় গোল করেন। রিয়েলের শেষ গোল ক্যাসেমিরোর।‌‌‌

রিয়ালের রাতে জয় পেয়েছে তাদের নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকাে মাদ্রিদও। অ্যান্থনিও গ্রিজম্যানের জােড়া গােলে এইবারকে তাদেরই ঘরের মাঠে ২-০ গােলে হারায় সিমিওয়নের দল।

বিজ্ঞাপন