চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাঙ্গামাটির বদলে বিদেশ ফেরত ২শ’ জনকে চট্টগ্রামে রাখার সিদ্ধান্ত

প্রবাসী এবং ভারতে আটকে পড়া ২০০ জনকে ২২ এপ্রিল রাঙ্গামা‌টিতে আনার কথা থাকলেও শেষ পর্যন্ত তাদের সবাইকে বিমানবন্দর থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে চট্টগ্রামেই কোয়ারেন্টাইনে নেয়া হবে বলে জানা গেছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

তিনি জানান: রাঙ্গামাটি করোনামুক্ত থাকায় এবং জেলা প্রশাসনের অনুরোধে সার্বিক বিষয় বিবেচনা করে এসব প্রবাসীদের চট্টগ্রামে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তাদের সবাইকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে কোয়ারেন্টাইনে রাখা হবে এবং কোয়ারেন্টাইন শেষে তাদের নিজ বাড়িতে পাঠানো হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মধ্যপ্রাচ্য থেকে ফেরত পাঠানো এবং ভারতে আটকে পড়া প্রায় ২০০ জনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে রাঙ্গামাটি শহরের প্রবেশমুখ মানিকছড়ি সংলগ্ন সাপছড়ি ইউনিয়নের শুকরছড়ি কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট ঠিক করেছিল রাঙ্গামাটি জেলা প্রশাসন।

অন্যদিকে ২২এপ্রিল পর্যন্ত রাঙ্গামাটি জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, রাঙ্গামাটিতে কোয়ারেন্টাইনে আছেন সর্বমোট ৮৮৭ জন। এরমধ্যে হোম কোয়ারেন্টাইনে ৬১৮ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ২৬৯ জন। জেলা স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র পেয়েছেন ২২২ জন।

এছাড়া ১২৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে। এতে ৯১ জনের রিপোর্টই নেগেটিভ পাওয়া গেছে। বাকি ৩২ জনের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।