চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

রবীন্দ্র জয়ন্তীতে ফারহানা তৃনার আবৃত্তি অ্যালবাম ‘পথের বাঁধন’

বিজ্ঞাপন

রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে কবিগুরুর কালজয়ী কবিতা থেকে নির্বাচিত কবিতার আবৃত্তি নিয়ে ফারহানা তৃনার অডিও অ্যালবাম ‘পথের বাঁধন’ প্রকাশ হচ্ছে। অ্যালবামটিতে  ফারহানা তৃনার কণ্ঠে ১৪টি রবীন্দ্র কবিতা রয়েছে, যার মাঝে সাতটি কবিতার দ্বৈত আবৃত্তিতে রয়েছেন দেশবরেণ্য আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম।

অ্যালবামটির অডিও সিডির কাজ হয়েছে আবৃত্তিমেলা থেকে এবং নির্দেশনায় রয়েছেন মাহিদুল ইসলাম। আবহ সৃষ্টিতে মুশফিক লিটু। আবহ সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন বিপ্লব রায়হান। অডিও অ্যালবামটির মূল কবিতা- পথের বাঁধন এর ভিডিও নির্মাণ পরিচালনা করেছেন শাত-ইল কবীর। সার্বিক ব্যবস্থাপনায় কাব্য কুহুক ও আবৃত্তি আয়োজনে সার্বিক সহযোগিতায়- ইস্পাহানি টি লিমিটেড। ‘পথের বাঁধন’ অডিও সিডির পাশাপাশি পরবর্তীতে শিল্পীর ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজেও প্রকাশ করা হবে।

pap-punno
Bkash May Banner

ফারহানা তৃনা জন্ম ও বেড়ে ওঠা ঢাকায়। স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। আবৃত্তি নিয়ে ইতোমধ্যে বেশ কিছু কাজ করেছেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসিত হয়েছে। ‘বৃষ্টি ভেজা ভোর’ নামক তার দ্বৈত আবৃত্তি অ্যালবামও বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

ফারহানা তৃনার আবৃত্তি চর্চার সূচনা ২০০৬ সালে আবৃত্তি সংগঠন কণ্ঠশীলন থেকে, পরে আবৃত্তি সংগঠন স্বরচিত্রের সাথে সম্পৃক্ততা।আবৃত্তির পাশাপাশি ফারহানা তৃনা সংবাদ উপস্থাপনায়ও একজন পরিচিত মুখ। বর্তমানে তিনি জনপ্রিয় টিভি চ্যানেল বাংলাভিশন এবং বাংলাদেশ বেতারেও ইংরেজীতে নিয়মিত সংবাদ পড়ছেন ও অনুষ্ঠান উপস্থাপনা করছেন। বাংলাদেশ বেতার ঢাকা কেন্দ্রসহ, বিভিন্ন ইলেকট্রনিক মাধ্যমে আবৃত্তি ও প্রামাণ্যচিত্রে কণ্ঠশিল্পী হিসেবে কাজ করছেন। স্বপ্ন দেখেন আবৃত্তি নিয়ে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে কাজ করার।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer