চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে সব শর্তে জামিন পেলেন শাহরুখপুত্র

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মুম্বাই হাইকোর্ট শাহরুখপুত্র আরিয়ানের জামিন আবেদন মঞ্জুর করলেও বিস্তারিত কিছু জানায়নি। শুক্রবার আরিয়ানের জামিন বিষয়ে বিস্তারিত আদেশ দেন আদালত। 

জানানো হয়, জেল থেকে বেরিয়েও বেশ কয়েকটি নিয়ম তাকে মানতে হবে আরিয়ানকে। এক নজরে দেখে নেয়া যাক কোন কোন শর্তে জামিন পেয়েছেন আরিয়ান খান।

বিদেশ ভ্রমণ: মাদক নিয়ন্ত্রক সংস্থা’র দেওয়া শর্ত অনুযায়ী, বিশেষ আদালতের কাছে আরিয়ানকে নিজের পাসপোর্ট জমা রাখতে হবে। তিনি বিশেষ অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না।

বিজ্ঞাপন

দেশের মধ্যেই ঘুরতে যাওয়া: বিদেশের মতো দেশের বিভিন্ন জায়গাতে চাইলেও শাহরুখপুত্র এখন কোথাও যেতে পারবেন না। মুম্বাই ছেড়ে অন্য কোথাও যেতে হলে তদন্তকারী অফিসারকে জানাতে হবে।

মামলার বিষয়ে সংবাদমাধ্যমে বিবৃতি: জেল থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের কাছে প্রমোদতরীর মাদক-মামলার সাথে যুক্ত আদালতে হওয়া কথোপকথন কাউকে বলতে পারবেন না আরিয়ান। এমনকি এই বিষয় তিনি নেটমাধ্যমেও কিছু লিখতে পারবেন না তিনি।

সহ-অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ স্থাপন: জেল থেকে বেরিয়ে এই কেসের সাথে যুক্ত বাকি অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করায় নিষেধাজ্ঞা জারি করেছে এনসিবি। ফোন-সহ কোনও ধরনের যোগাযোগেই এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছেন মাদক-মামলার তদন্তকারী সংস্থা।

এছাড়াও এই মামলার সাথে যুক্ত কোনো প্রমাণ নষ্ট করা, সাক্ষীকে প্রভাবিত করা, তদন্তে অসহযোগিতা করতে পারবেন না। এই বিষয়গুলি শুধু আরিয়ান নয় ভারতীয় দণ্ডবিধির সাথে যুক্ত সব মামলার ক্ষেত্রেই প্রযোজ্য বলে জানিয়েছে আদালত। জামিনের এই প্রতিলিপি জেল কর্তৃপক্ষের কাছে পৌঁছানোর অপেক্ষায় রয়েছেন কিং খানের পরিবার। কারণ তার পরই শুরু হবে আরিয়ানের জেল থেকে বের হওয়ার প্রক্রিয়া।

বিজ্ঞাপন