চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যে কারণে সিনেমার পারিশ্রমিক ১ হাজার ১ টাকা নিচ্ছেন সিয়াম

জাজের পরবর্তী ছবির জন্য সিয়াম পারিশ্রমিক নিচ্ছেন ১ হাজার ১ টাকা

নাটকে পরিচিতি থাকলেও ২০১৭ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘পোড়ামন ২’ এর মাধ্যমে চলচ্চিত্রে আসেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। রায়হান রাফী পরিচালিত ওই ছবিটি দিয়ে ব্যাপকভাবে প্রশংসিত হন।

প্রথম ছবিতেই নজড় কাড়েন সিয়াম। পরের বছর জাজের আরেক ছবি ‘দহন’ করে চিত্রনায়ক হিসেবে খুব অল্প সময়েই শক্ত অবস্থান তৈরি করেন সিয়াম।

ইন্ডাস্ট্রি সংশ্লিষ্টরা মনে করেন, ছোটপর্দা থেকে বড়পর্দায় এসে আলোচনায় আসা কঠিন। তবে সিয়ামকে বড়পর্দায় আনার বাজি ধরেছিল জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির দাবী, সিয়ামকে সিনেমায় আনার বাজিতে জয়ী হয়েছে জাজ মাল্টিমিডিয়া।

বর্তমানে সিয়ামের অর্ধ ডজন ছবি মুক্তির অপেক্ষায়। তিন বছর পর আবারও জাজ মাল্টিমিডিয়ার নতুন সিনেমা করছেন সিয়াম আহমেদ। বুধবার দুপুরে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ ঘোষণা দিয়েছে, জাজের প্রযোজনায় ‘রাস্তা’ নামে নতুন ছবিতে কাজ করবেন সিয়াম। রায়হান রাফীর পরিচালনায় ১ জানুয়ারি থেকে শুটিং হবে। সিয়ামের বিপরীতে নায়িকা হিসেবে থাকছেন নতুন কেউ।

বিজ্ঞাপন

জাজ জানিয়েছে, অন্যান্য সিনেমায় সিয়াম বর্তমানে মোটা সম্মানী হাঁকালেও ‘রাস্তা’ ছবির জন্য নিচ্ছেন মাত্র ১ হাজার ১ টাকা! সিয়ামের প্রতিদান নাকি ভালবাসা, সেটা জানে না জাজ! তবে এই সম্মানী নেয়ায় অনেকটা বিস্মিত প্রতিষ্ঠানটি।

‘১ হাজার ১ টাকা’ সম্মানী নেওয়ার কারণ জানিয়ে সিয়াম চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘ইচ্ছে ছিল বিনা পারিশ্রমিকে কাজটি করার। কিন্তু চুক্তির জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা নিতে হয়। সেজন্য ১ হাজার ১ টাকা নিয়েছি।’

সিয়াম বলেন, ‘জাজের আজিজ ভাই (আবদুল আজিজ), রায়হান রাফী থেকে পুরো টিম আমাকে যেভাবে লঞ্চিং করেছে, ঢাকার বাইরে গেলে বুঝি ‘পোড়ামন ২’র সুজন বানিয়ে যে ভালোবাসা পাওয়ার সুযোগ দিয়েছে কোনো বড় অংকের টাকার বিনিময়ে সেই ভালোবাসা পাওয়া যায় না।’

‘রাস্তা’ কোনো ওয়েব কনটেন্ট নয়, মুক্তি দেয়া হবে সিনেমা হলে। সিয়াম বলেন, ‘রাস্তা’র কনসেপ্ট শুনে মনে হয়েছে কাজটি করা সময়ের দাবী। তাছাড়া আর্থিক কারণে ভালো ফিল্ম নির্মাণে প্রতিবন্ধকতা তৈরি হয়। আমি শুধু চেয়েছি, ভালো একটি ছবি হোক। জাজ আবার ভালো ছবি নির্মাণে কামব্যাক করুক। মুক্তির পর যদি ভালো চলে দর্শক পছন্দ করে তাহলে প্রোডাকশন হাউজ (জাজ মাল্টিমিডিয়া) যদি মনে করে আমাকে সম্মানী দেয়া উচিত তখন নেয়া যাবে। এর আগে আমি টাকার কথা ভাবিনি।

কৃতজ্ঞতা প্রকাশ করে সিয়াম বলেন, জাজ মাল্টিমিডিয়াসহ যে টিম রয়েছে তারা যথেষ্ট দিয়েছে। আমার জন্যও করেছেন। আমি তাদের জন্য কিছু করতে চাই। সেই হিসেবে ১ হাজার ১ টাকা সম্মানী নেয়াটা বলতে পারি ‘টোকেন অব লাভ’।

বিজ্ঞাপন