চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বাংলাদেশকে শাস্তি দেয়ার জন্য নয়, সতর্ক করার জন্য’

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র সরকার বাংলাদেশের কয়েকজন পুলিশ অফিসারকে যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটি বাংলাদেশকে শাস্তি দেওয়ার জন্য নয়, সতর্ক করার জন্য দেওয়া হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার।

তিনি বলেন: বাংলাদেশ অনেক ক্ষেত্রে ভালো করলেও কিছু জায়গায় আইনশৃঙ্খলাবাহিনী ভুল করছে, যাতে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। সেসব জায়গার তাদের আরও সতর্ক হয়ে কাজ করতে হবে। তবে এ নিয়ে বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্কে প্রভাব পড়বে না।

pap-punno

রবার্ট আর্ল মিলার জানান: এ বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্রে ফিরে সরকারের উচ্চপর্যায়ের সাথে কথা বলবেন তিনি। যাতে দ্রুত এই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়।

Bkash May Banner

রোববার সকালে যুক্তরাষ্ট্রের বিদায়ী রাষ্ট্রদূত রবার্ট মিলারের সাথে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাকের সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি একথা বলেন।

এসময় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে হারলেও সরকারের কোনো ক্ষতি হবে না। নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেটা সরকার চায়। এই নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেটাই সরকারের চাওয়া। আওয়ামী লীগের প্রার্থী হারলেও জনগণ যেন বিজয়ী হয়।

কৃষিমন্ত্রী বলেন: দীর্ঘদিন ধরে নির্বাচন কমিশন আইন না হওয়া সব সরকারের একটা দুর্বল দিক। আইন হওয়া উচিত ছিল। সেটা হলে এখন এত বিতর্ক হতো না। তবে আইন না হলেও নির্বাচন কমিশন গঠন নিয়ে যে সার্চ কমিটি গঠন হবে সেটা নিরপেক্ষ হবে। রাষ্ট্রপতি কোনো দলের নয়, রাষ্ট্রের। যারা নির্বাচন কমিশনার হন, তারা চাইলেই নিরপেক্ষ থাকতে পারেন। নিরপেক্ষ না থাকা ব্যক্তির দুর্বলতা, আইনের নয়।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer