চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের উষ্ণ অভ্যর্থনায় মুগ্ধ মোদি

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গিয়ে উষ্ণ অভ্যর্থনা পেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সম্মানে টেক্সাসে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালিতে যোগ দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ প্রায় ৫০ হাজার মানুষ।

এসময় মনোমুগ্ধকর আয়োজনের মধ্যে টেক্সাসে একটি স্টেডিয়ামের সামনে সিন্ধু, বালুচ এবং পশতু গোষ্ঠীর প্রতিনিধিরা পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা অর্জনের লক্ষ্যে মোদি এবং ডোনাল্ড ট্রাম্পের দৃষ্টি আকর্ষণ করার জন্য বিক্ষোভ সমাবেশ করতে থাকেন।

বিজ্ঞাপন

তবে কাশ্মিরসহ নানা ইস্যুর কারণে জাতিসংঘে মোদির অভ্যর্থনা এতটা বর্ণাঢ্য হবে না বলে মনে করছেন বিশ্লেষকরা।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে কোনো সফরকারী নেতাকে দেয়া এটিই সবচেয়ে বড় অভ্যর্থনা। মোদির সম্মাানে এই আয়োজনে যোগ দিয়েছিলেন প্রায় পঞ্চাশ হাজার মানুষ। ৯০ মিনিটের অনুষ্ঠানে ৪শ’র বেশি পারফর্মার অংশ নেন।

বিজ্ঞাপন

এরপর মঞ্চে আসেন মোদি ও ট্রাম্প। মোদিকে যুক্তরাষ্ট্রের সবচেয়ে গুরুত্বপূর্ণ বন্ধু উল্লেখ করে স্বাগত জানান ট্রাম্প। ভারতের জনগণের কল্যাণে মোদি সরকারের অবদানেরও প্রশংসা করেন। আর মোদি বলেন, ট্রাম্পের মাধ্যমে ভারত হোয়াইট হাউজে তার সত্যিকারের বন্ধুকে খুঁজে নিয়েছে।

টেক্সাসে উচ্ছ্বসিত অভ্যর্থনা পেলেও, জাতিসংঘের সাধারণ অধিবেশন ভারতীয় প্রধানমন্ত্রীর জন্য সুখকর হবে না বলেই ধারণা বিশ্লেষকদের।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে উত্তেজনাকর পরিস্থিতির কারণে মোদি জাতিসংঘে সমালোচনার মুখে পড়তে পারেন।

যুক্তরাষ্ট্র সফরে বেশ কয়েকটি বাণিজ্য আলোচনাতেও অংশ নেবেন নরেন্দ্র মোদি।

Bellow Post-Green View