চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোবাইলে জানা যাবে ভোটার নম্বর ও কেন্দ্রের তথ্য

আসন্ন ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার ভোটাররা তাদের মোবাইলেই জানতে পারবেন তার ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম। জাতীয় পরিচয়পত্রের নম্বর লিখে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ভোট কেন্দ্র ও ভোটার নম্বর জানা যাবে। যেকোন অপারেটরের নম্বর থেকে এ সুযোগ থাকছে।

নির্বাচন কমিশনের (ইসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যাদের জাতীয় পরিচয়পত্র ১৭ ডিজিটের, তারা মোবাইলের মেসেজ অপশনে গিয়ে বড় অক্ষরে পিসি (PC) লিখে স্পেস দিয়ে পরিচয়পত্রের নম্বরটি লিখে ১৬১০৩ নম্বরে পাঠাতে হবে। আর যাদের জাতীয় পরিচয়পত্র ১৩ ডিজিটের, তারা মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ইংরেজি বড় অক্ষরে পিসি (PC) লিখে স্পেস দেবেন। পরে চার ডিজিটের জন্মসাল (ভোটার আইডি কার্ডে ব্যবহৃত জন্মসাল) লিখে এনআইডি নম্বরটি লিখতে হবে। পাঠাতে হবে ১৬১০৩ নম্বরে।

নতুন ভোটারদের জন্য, যারা এখনও জাতীয় পরিচয়পত্র নম্বর পাননি, তারা মেসেজ অপশনে গিয়ে পিসি লিখে স্পেস দিয়ে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর লিখে আবার স্পেস দেবেন। পরে ‘দিন-মাস-বছর’ (হাইফেনসহ) এ ফরম্যাটে লিখে সেন্ড করতে হবে ১৬১০৩ নম্বরে। এতে ফিরতি এসএমএসে জানা যাবে ভোটার নম্বর ও ভোট কেন্দ্রের নাম। এছাড়া নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকেও জানা যাবে এসব তথ্য। www.ec.org.bd, http://nidw.gov.bd

আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ এবং চট্টগ্রাম সিটিকরপোরেশনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

Bellow Post-Green View