চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেসি-সুয়ারেজের হ্যাটট্রিকে বিধ্বস্ত ভ্যালেন্সিয়া

মেসি-সুয়ারেজের হ্যাটট্রিকে কোপা দেলরের ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৭-০ ব্যবধানের বিশাল জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ হ্যাটট্রিক পূর্ণ করার পরও ম্যাচের শেষ দিকে ৮৮ তম মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন। তবে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি মিস না করলে লজ্জাটা আরও বড়ই হতো অতিথিদের জন্য।

গ্রে নেভিলসের শিষ্যদের নিয়ে ছেলেখেলা করা বার্সা কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগের আগেই জোড়ালোভাবেই ফলাফল নির্ধারণ করে দিয়েছে। তবে প্রথমার্ধের শেষ দিকে মেসিকে বাজেভাবে ট্যাকেল করে লাল কার্ড দেখা ডিফেন্ডার মুস্তাফি দলকে আরও বিপদে ফেলে দেন।

প্রথমার্ধেই তিন গোল হজম করা ভ্যালেন্সিয়া ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও চার গোলের লজ্জা বরণ করে নেয়।

ক্যাম্প ন্যু এর মাঠে বার্সার সবধরণের প্রতিযোগিতামূলক ১৩ ম্যাচে ১২ তম জয়ের পথে গোল বন্যার সূচনা করেন দুর্দান্ত ফর্মে থাকা সুয়ারেজ। ম্যাচের শুরুতেই সপ্তম মিনিটে প্রতিপক্ষের জালে বল পাঠানোর পাঁচ মিনিটের ব্যবধানে আবারও লক্ষ্যভেদ করেন। সুয়ারেজের দ্বিতীয় গোলটি বার্সার এই মৌসুমের শততম গোল।

Advertisement

এরপর গোলের খাতা খোলেন আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। ম্যাচের ২৯তম মিনিটে তার করা গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ১০ জনের দলে পরিণত হওয়া ভ্যালেন্সিয়ার রক্ষণপ্রাচীর ভেঙ্গে দিয়ে ম্যাচের ৫৮ তম ও ৭৪ তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন বিস্ময় প্রতিভা মেসি।

আর্জেন্টাইন অধিনায়কের হ্যাটট্রিকের পর নিজের গোল সংখ্যা বাড়ানোর মিশনে নামেন সুয়ারেজ। ক্ষিপ্রগতির এই স্ট্রাইকার ম্যাচের ৮৩ তম মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করার পর ম্যাচের অন্তিম মুহূর্তে ৮৮ তম মিনিটে ব্যক্তিগত চতুর্থ গোলটি করেন।

এই বিশাল জয়ের মাধ্যমে ২৭ ম্যাচে অপরাজিত রইল বার্সা।