চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মেলবোর্নে সন্ত্রাসী হামলা: এখন পর্যন্ত যা জানা গেছে

অস্ট্রেলিয়ার মেলবোর্নে অতর্কিত এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই একজন নিহত হয়েছেন। এছাড়া হামলার পর পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছেন।

বিবিসি জানায়, এ ঘটনায় আহত অপর দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই হামলাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে কর্তৃপক্ষ।

স্থানীয় সময় শুক্রবার বিকেলে মেলবোর্নে এই হামলার ঘটনা ঘটেছে।

বিবিসির প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে বলা হয়, হামলাকারী প্রথমে একটি গাড়িতে বিস্ফোরক দ্রব্য ছুড়ে আগুন লাগিয়ে দেন। পালিয়ে যাওয়ার সময় তিনি এলোপাতাড়ি তিনজনকে ছুরিকাঘাত করেন।

Advertisement

‘পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে পুলিশের ওপরও হামলা চালায় ওই ব্যক্তি। পরে পুলিশ গুলি চালালে ওই ব্যক্তি আহত হয়। হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।’

ভিক্টোরিয়া রাজ্য পুলিশ প্রাথমিকভাবে ঘটনাটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে বিবেচনা করছে। পুলিশ তাকে শনাক্ত করতে পারলেও আপাতত পরিচয় প্রকাশ করা হবে না বলে জানিয়েছে।

ভিক্টোরিয়া পুলিশ কমিশনার গ্রাহাম অ্যাশটন বলেন, প্রাথমিক তদন্তে অন্য কাউকে খোঁজা হচ্ছে না। আমরা এটাকে কোন হুমকি হিসেবে দেখছি না। তবে এটাকে অামরা সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছি। হামলাকারী সোমালিয়ান বংশোদ্ভূত।১৯৯০ সালের দিকে সে অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করে।

এর আগে গত বছরও একই স্ট্রিটে গাড়ি হামলা চালায় এক দল সন্ত্রাসী।