চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মাশরাফি ইউ মেড মাই ডে!’

আফগানিস্তানের বিপক্ষে শনিবারের ওয়ানডে ম্যাচ চলাকালে খেলার মাঠে দর্শক ঢুকে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জড়িয়ে ধরা এবং সিকিউরিটি গার্ডের হাত থেকে সেই ভক্তকে বাঁচানোর দৃশ্য দেখে আবেগে আপ্লুত হয়েছে পুরো দেশ।

ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ব্যাপক আলোচনা হচ্ছে এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে। এ নিয়ে মাশরাফির প্রশংসা করে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রবাসী বিশ্ববিদ্যালয় শিক্ষক আমিনুল ইসলাম। স্ট্যাটাসে তিনি লিখেছেন:

‘এক দর্শক মাঠের ভেতর ঢুকে গিয়ে দৌঁড়াচ্ছে, তার পেছনে সিকিউরিটির লোকজন দৌঁড়াচ্ছে তাকে ধরতে। মাঠে দাঁড়ানো অন্যান্য খেলোয়াড়রা ঠিক বুঝতে পারছে না কী করা উচিত! সবাই বিব্রত! কেবল একজনকে মনে হলো খুব স্বাভাবিক। সে আর কেউই না, আমাদের মাশরাফি!

বিজ্ঞাপন

ওই দর্শক দৌঁড়ে এসে মাশরাফিকে জড়িয়ে ধরতেই, সিকিউরিটির লোকজন এসে-তার কলার চেপে তাকে টেনে হেঁচড়ে নিয়ে যাওয়ার চেষ্টা যখন করছে; আমাদের অধিনায়ক তখন ওই দর্শককে তাঁর বুকের মাঝে আগলিয়ে রাখলেন। যতক্ষণ পর্যন্ত না ওই সিকিউরিটির লোকজন তাকে ছেড়ে দিলো, তিনি তাকে বুকেই ধরে রেখেছেন!

আমি জানি এই নিয়ে নানান আলোচনা হবে; অনেক সমালোচনাও হবে সিকিউরিটি নিয়ে। তবে একটা বিষয় বলতে পারি-নেতা হলে মাশরাফির মতোই হওয়া উচিত। নিজের বিপদ হতে পারে, এটা জেনেও কিন্তু সে ওই সাধারণ দর্শককে বুকে জড়িয়ে নিয়েছে!

আহা, কি চমৎকার দৃশ্য। মানুষ হলে তো এমনই হওয়া উচিত! পুরো খেলায় আমার কাছে এটাই ছিলো সব চাইতে উপভোগ্য দৃশ্য। মাশরাফি ইউ মেড মাই ডে!’

বিজ্ঞাপন