চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মানববন্ধন শেষ হতেই মুক্তিযোদ্ধা নির্যাতনকারী গ্রেফতার

চট্টগ্রামের মুক্তিযোদ্ধা মোফাজ্জেলুর রহমানের জমি দখলের চেষ্টা এবং তার
পরিবারের ওপর নেমে আসা নির্যাতনের প্রতিবাদে ঢাকায় আয়োজিত মানববন্ধনে
দোষীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানানোর পরপরই ওই নির্যাতনকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ রোববার বিকালে
জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি’ ব্যানারে এ
মানববন্ধনের আয়োজন করা হয়। কাঁধে কাঁধ মিলিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের পাশে
থাকার প্রত্যয় জানান আয়োজক ও অংশগ্রহণকারীরা। তবে মানববন্ধন শেষ হতে না
হতেই মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলাকারী আবু সিদ্দিককে গ্রেফতারের খবর আসে।

বিজ্ঞাপন

মানববন্ধনে অন্যান্যদের সঙ্গে ছিলেন শহীদ আলতাফ মাহমুদের মেয়ে শাওন মাহমুদ, অবস্কিউর ব্যান্ডের সাইদ হাসান টিপু।

স্বাধীনতার ৪৫ বছর পরও জাতির শ্রেষ্ঠ সন্তান এক মুক্তিযোদ্ধার জমি রক্ষার জন্য মানববন্ধন করতে হচ্ছে। এমন আক্ষেপের কথা জানান শহীদ কন্যা শাওন মাহমুদ।

বিজ্ঞাপন

মানববন্ধনে যোগ দেয়ার আগে শাওন সামাজিক মাধ্যম ফেসবুকে লেখেন, ‘২০১৬ সালে এসে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধনে দাঁড়াতে হবে ভাবতেই লজ্জায় কুঁকড়ে উঠছি’।

মানববন্ধন থেকে জানানো হয়, চট্টগ্রামের মুক্তিযোদ্ধা মোফাজ্জেলুর রহমানের কেনা এক টুকরো জমি দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরীর প্রশ্রয়ে তার দারোয়ান আবু সিদ্দিক ও সহযোগীরা মুক্তিযোদ্ধার জমি দখলের পায়তারা  করছে বলে অভিযোগ করা হয়।

এমনকি জমির জন্য হয়রানি ও চাঁদা দাবির পর ওই মুক্তিযোদ্ধার মেয়েকেও রড-ইট দিয়ে মারধর করা হয়েছে বলে জানানো হয়। বর্তমানে মোফাজ্জেলুর রহমানের আহত মেয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন। এ ঘটনায় মামলাও দায়ের করা হয়।

মানববন্ধনে অভিযোগ করা হয়, সুস্পষ্ট প্রমাণ এবং মামলা দায়েরের পরও নির্লিপ্ত রয়েছে পুলিশ। পুলিশের এই নির্লিপ্ততার সুযোগে হামলাকারীরা ওই ঘটনার প্রত্যক্ষদর্শী এবং মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি-ধমকি দিচ্ছে।

এই অবস্থায় আয়োজিত মানববন্ধনে মুক্তিযোদ্ধা মোফাজ্জেলুর রহমানের পরিবারের ওপর ন্যাক্কারজনক হামলা ও তাদের জমি দখলের চেষ্টার তীব্র নিন্দা জানানো হয়। সেই সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবি জানান মানববন্ধনকারীরা।

Bellow Post-Green View