চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাগুরায় ‘বন্দুক যুদ্ধে’ ডাকাত দলের সর্দার নিহত

মাগুরায় পুলিশের সঙ্গে ‘বন্দুক যুদ্ধে’ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে আন্ত:জেলা ডাকাত দলের সর্দার রফিকুল ইসলাম রফি। ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা সদর উপজেলার মঘির ঢাল এলাকায় শনিবার ভোরে সড়কে গাছ ফেলে ডাকাতির চেষ্টাকালে পুলিশের সঙ্গে এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

জেলা পুলিশ সুপার এ কে এম এহসান উল্লাহ জানান, ভোর ৩টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা সদরের মঘির ঢাল এলাকায় রাস্তায় গাছ ফেলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। এসময় টহল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাস্তা থেকে গাছ সরাতে গেলে ডাকাতরা তাদের উপর প্রথমে একাধিক বোমা নিক্ষেপ করে এবং পরে গুলি করে। পুলিশও পাল্টা গুলি চালালে ডাকাতরা পিছু হটে। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় এক ডাকাতকে আটক করা হয়।

Advertisement

আহত ডাকাতকে চিকিসার জন্য মাগুরা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত রফি আন্ত:জেলা ডাকাত দলের সর্দার। তার বিরুদ্ধে যশোর, খুলনা, সাতক্ষীরার বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, অস্ত্রের ২৯টি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ২ রাউন্ড গুলি, ৪টি তাজা বোমা, গাছ কাটার যন্ত্রসহ উদ্ধার করা হয় অনেকগুলো দেশীয় অস্ত্র। রফির বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার দেওলি গ্রামে।