চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভূঞাপুর-তারাকান্দি সড়ক সম্প্রসারণ কাজে চাঁদা দাবির অভিযোগে মামলা

টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক সড়কে সম্প্রসারণ কাজে বাধা দিয়ে চাঁদা দাবির অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে মামলাটির তদন্ত কাজ চলছে।

মঙ্গলবার রাতে ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্সের সাইট ম্যানেজার সোহেল রানা জনি বাদী হয়ে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০/১২ জনের নামে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলা সূত্রে জানা যায়, ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক মহাসড়কে গত ১ মাস আগে থেকে ১০ কিলোমিটার সড়কের ১৮ ফুটের স্থলে ২৪ ফিট সম্প্রসারণের কাজ শুরু করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্স।

বিজ্ঞাপন

কাজের শুরু থেকেই প্রভাবশালী সংঘবদ্ধ একটি মহল বিপুল অংকের চাঁদা দাবি করে আসছে। এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার ভূঞাপুর-তারাকান্দি সড়কের অর্জুনা হাটখোলা অংশে কাজ চলাকালীন সময়ে আরিফ ও মাসুদের নেতৃত্বে কয়েকজনের একটি দল দাবীকৃত বিপুল পরিমান অংকের চাঁদার টাকা না পেয়ে সাইটের কাজ বন্ধ করে দেয়।

এসময় সড়কের কাজে নিয়োজিত এক্সাকেভেটরের (মাটি কাটার যন্ত্র) চালক জহুরুল ইসলামকে মারধর করে চাঁবি ছিনিয়ে নেয়া হয়। এসময় সাইট ইঞ্জিনিয়ার আলতাব হোসেনের শার্টের কলার ধরে এলোপাথারী মারধর করে পেট্রোল দিয়ে পুড়িয়ে দেয়ার হুমকি দেয় হয়। পরে তারা ২০ লাখ টাকা চাঁদা না দিলে কাজ করতে দেবে না বলে হুমকি দেয়।

মামলার বাদী রানা বিল্ডার্সের সাইট ম্যানেজার সোহেল রানা জনি বলেন, প্রভাবশালী মহলটি নিয়মিত চাঁদার জন্য হুমকি দিত। উপর মহলের সাথে মিটমাট না করে কাজ করা যাবে না বলে দীর্ঘদিন ধরেই তারা কাজে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। যার কারণে সময়মত সড়কের কাজ শুরু করা যায় নি। আর এখন কাজ শেষ করা নিয়ে শঙ্কায় আছি।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ রাশিদুল ইসলাম বলেন, সড়কের সংস্কার কাজে চাঁদাবাজির অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। এতে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনের নামে মামলা হয়েছে। মামলাটি তদন্ত কাজ চলছে।