চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভিয়েতনাম মিশনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস উদযাপন করেছে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

দিবসটি উদযাপন উপলক্ষে রাষ্ট্রদূত জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন। ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় অতিথিবৃন্দ, মিডিয়া ব্যক্তিত্ব এবং দূতাবাসের কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্য এবং দেশের উন্নতি কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

এ দিবসটি উদযাপনের অংশ হিসেবে এক বিশেষ আলোচনা সভা বাংলাদেশি ও ভিয়েতনামের শিশুদের নিয়ে চিত্রাঙ্ককন প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর উপর ডকুমেন্টারী প্রদর্শন-এর আয়োজন করা হয়।

এছাড়াও দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করে শোনানো হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত স্বাগত বক্তব্য বলেন, মহান মুক্তিযুদ্ধ ও তার পূর্ববর্তী সকল গণতান্ত্রিক আন্দোলনে বঙ্গবন্ধুর নেতৃত্বে সমগ্র জাতি এক সূত্রে গ্রথিত হয়েছিল এবং যার ফলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টি হয়। বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নন-তিনি বিশ্বের নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক। বঙ্গবন্ধুর কর্ম ও আদর্শ শিশুদের মাঝে উদীপ্ত করে ভবিষ্যৎ প্রজন্মেমের কাছে তার’সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নের বার্তা পৌঁছানো আমাদের সকলের দায়িত্ব।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর নির্মিত একটি প্রাামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদেরকে বাংলাদেশি খাবারসহ কারে মধ্যাহ্ন ভোজে আপ্যায়িত করা হয়।

Bellow Post-Green View