চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে এবার করোনার ‘কাপ্পা’ ভ্যারিয়েন্ট

ভারতের উত্তরপ্রদেশে কাপ্পা ভ্যারিয়েন্টে আক্রান্ত দু’জনের খোঁজ পেয়েছেন চিকিৎসকরা। দেশটির স্বাস্থ্য বিভাগ বলছে, কাপ্পা ভ্যারিয়েন্টে যারা আক্রান্ত হয়েছেন তাদের চিকিৎসার কোনও অসুবিধা হবে না।

রাজ্যে দু’জনের দেহে এই নতুন ধরনের ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

লখনৌয়ের কিং জর্জ মেডিক্যাল কলেজে আক্রান্ত রোগীর দেহে এই নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে। আক্রান্তের দেহের নমুনার জিনোম সিকোয়েন্সিং করে থেকে এই তথ্য পাওয়া গিয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে খবরে বলা হয়, ১০৭ জন আক্রান্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। এদের মধ্যে ২ জনের দেহে কাপ্পা ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করোনা পরিস্থিতি নিয়ে রিভিউ মিটিং করেন। সেই রিভিউ মিটিংয়ের পরই সরকারের তরফে রিপোর্ট পেশ হয়। সেই রিপোর্টে জানানো হয়েছে, রাজ্যে জিনোম সিকোয়েন্স পরীক্ষার ব্যবস্থা আরও বাড়ানো হচ্ছে।

এনডিটিভির খবরে আরও বলা হয়, কাপ্পা ভ্যারিয়েন্ট ছাড়াও ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য বিভাগের সহকারী মুখ্যসচিব অমিত মোহন প্রসাদ দাবি করেছেন, এই কাপ্পা ভ্যারিয়েন্ট রাজ্যে নতুন নয়। এর আগেও এই ধরনের ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গিয়েছিল। চিন্তার কোনও কারণ নেই। এই ভ্যারিয়েন্টে যারা আক্রান্ত হয়েছেন, তাদের চিকিৎসার কোনও অসুবিধা হবে না।

তবে তিনি জানিয়েছেন, কোন জেলায় এই নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গেছে, তার উৎসস্থলের নাম জানানো হয়নি।