চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে একদিনে মৃত্যু আবারও হাজার ছাড়ালো

গত কয়েকদিন ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কিছুটা কম ছিলো। গত ২৪ ঘণ্টায় সেখানে আবার এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ১ হাজারের বেশি মানুষ।

গত ২৬ জুন ভারতে সর্বশেষ একদিনে ১২ শ ৫৬ জন প্রাণ হারায়। এরপরে মৃতের সংখ্যা হাজারের নিচেই ছিলো। গতকাল আবার সেখানে একদিনে মৃত্যুবরণ করে ১২ শ ছয় জন। এর মধ্যে দিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৭ হাজার ১৭৩ জনে।

বিজ্ঞাপন

একদিনে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪২ হাজার ৬৪৮ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৩ কোটি ৭ লাখ ৯৪ হাজার ৭৫৬ জন।

যুক্তরাষ্ট্রের সংক্রমণ আবার একটু বাড়তির দিকে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭ হাজার ২৩৭ জন আর প্রাণ হারিয়েছে ৩৬৬ জন। সেখানে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৩ কোটি ৪৭ লাখ ১১ হাজার ৪১৬ জন আর প্রাণ হারিয়েছে ৬ লাখ ২২ হাজার ৭০৮ জন।

সারাবিশ্বে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪ লাখ ৯০ হাজার আর প্রাণ হারিয়েছে ৮ হাজার ২৮৭ জন। বিশ্বে এরই মধ্যে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ কোটি ৬৮ লাখ ১৭ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ৪০ লাখ ৩৫ হাজার ৮৩৬ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছে ১৭ কোটি ৮ লাখ।

বিজ্ঞাপন