চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ভবিষ্যতের ভূত’ উধাও, তারকাদের প্রতিবাদ

শুক্রবার মুক্তি পেয়েছে ‘ভবিষ্যতের ভূত’। মুক্তির এক দিন পর শনিবারেই বিভিন্ন হলে সিনেমাটি প্রদর্শন করা বন্ধ করে দেয়া হয়

শুক্রবার মুক্তি পেয়েছে ‘ভবিষ্যতের ভূত’। মুক্তির এক দিন পর শনিবারেই বিভিন্ন হলে সিনেমাটি প্রদর্শন করা বন্ধ করে দেয়া হয়। কেন বন্ধ করা হয়েছে সেই বিষয়ে কোনো ধারণা নেই বলে জানিয়েছেন পরিচালক অনিক দত্ত।

সিনেমাটি একটি ডার্ক কমেডি। সিনেমায় কমেডির আড়ালে বর্তমান রাজনৈতিক অবস্থাকে ফুটিয়ে তোলা হয়েছে এবং বিভিন্ন রাজনৈতিক বক্তব্য রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে একারণে প্রশাসনের নির্দেশে ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তবে ছবিটি কী কারণে হল থেকে সরানো হয়েছে সে ব্যাপারে প্রশাসন কিছু জানায়নি।

সিনেমার প্রদর্শনী বন্ধ করায় অনিক দত্তসহ অবাক হয়েছে পুরো বাঙালি ফিল্ম ইন্ডাস্ট্রি। অনিক দত্তের পক্ষে আওয়াজ তুলেছেন অনেকেই। সৃজিত মুখার্জি, কৌশিক সেন, বাদশাহ মৈত্র, শীর্ষেন্দু মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়, অনুপম রায়, ঋদ্ধি সেনসহও আরও অনেকেই ‘ভবিষ্যতের ভূত’ বন্ধ করে দেয়ার বিপক্ষে কথা বলেছেন।

অনীকের প্রথম ছবি ‘ভূতের ভবিষ্যৎ’ মুক্তি পায় ২০১২ সালে। ছবিটি ব্যবসাসফল হয়েছিল। নামে মিল থাকলেও ‘ভবিষ্যতের ভূত’ ছবিটি ‘ভূতের ভবিষ্যতের সিকুয়েল নয়। ছবির গল্প এবং চরিত্র আলাদা।

ছবিতে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, বরুণ চন্দ প্রমুখ।- টাইমস অব ইন্ডিয়া