চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত চ্যাডউইক আর নেই

মাত্র ৪৪ বছরে বয়সে মারা গেলেন হলিউডের সুপার হিরো মুভি ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত অভিনেতা চ্যাডউইক বোজম্যান। গত চার বছর ধরে কোলন ক্যানসারের সাথে লড়াই করছিলেন তিনি। 

তার মৃত্যুর খবর সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তার সহকারি নিকি ফিওরাভান্তে। তিনি জানান, শুক্রবার (২৮ আগস্ট) লস অ্যাঞ্জেলেসের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই সুপার হিরো। শেষ মুহূর্তে তার পাশে ছিলেন তার স্ত্রী টেলর সিমন লেডওয়ার্ড ও পরিবারের সকলেই।

বিজ্ঞাপন

শনিবার সকালে চ্যাডউইকের টুইটার থেকেও তার মৃত্যুর সংবাদটি জানানো হয়। টুইটে লেখা হয়েছে, অত্যন্ত বেদনার সঙ্গে জানাতে হচ্ছে যে চ্যাডউইক আর নেই। ২০১৬ সালে তার স্টেজ ৩ কোলোন ক্যানসার ধরা পড়ে। পরে সেটি স্টেজ ৪–এ চলে যায়, যার সঙ্গে তিনি গত ৪ বছর ধরে লড়াই করেছেন। সত্যিকারের যোদ্ধা এই পরিস্থিতির মধ্যেও তার গুণমুগ্ধ ভক্তদের জন্য বিভিন্ন চরিত্র উপহার দিয়েছেন। তার মধ্যে ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ সিনেমায় রাজা টু’‌চ্যালা তার নিজের জীবনে অন্যতম প্রাপ্তি।

বিজ্ঞাপন

কঠিন এই সময়ে তাদের পাশে থাকার জন্য অগণিত ভক্ত অনুরাগীদের কৃতজ্ঞতা জানানো হয় চ্যাডউইকের পরিবারের পক্ষে।

নিজের মধ্যে গোপনে কোলন ক্যানসার লালন করে আসলেও এরআগে কখনোই এ বিষয়ে মুখ খুলতে দেখা যায়নি এই ‘ব্ল্যাক প্যান্থার’কে।

সুপার হিরো মুভি ‘ব্ল্যাক প্যান্থার’ এর জন্য উন্মুখ হয়েছিলেন চ্যাডউইক। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ব্ল্যাক প্যান্থারের চরিত্রে অভিনয় করার আগে তিনি এই সুযোগটির জন্য রীতিমতো প্রার্থনা করতেন, কারণ এটি কৃষ্ণাঙ্গদের সুপারহিরো। তার আগে তিনি জ্যাকি রবিনসন, জেমস ব্রাউনের মতো বহুল চর্চিত কৃষ্ণাঙ্গ চরিত্র অভিনয় করেছেন।