চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত চ্যাডউইক সম্পর্কে অজানা কিছু তথ্য

২৮ আগস্ট লস অ্যাঞ্জেলসের নিজ বাড়িতে মাত্র ৪৪ বছরে বয়সে মারা গেছেন হলিউডের সুপার হিরো মুভির ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত অভিনেতা চ্যাডউইক বোজম্যান। গত চার বছর ধরে কোলন ক্যানসারের সাথে লড়াই করছিলেন তিনি। কিন্তু তারপরেও ভক্ত-অনুরাগীদের সামনে কখনো আসতে দেননি, এ হৃদয় বিদারক তথ্য। যেন সবার কাছ থেকে নিজের চলে যাওয়াকে আড়াল করে রেখেছিলেন চ্যাডউইক।

তার এই অকাল মৃত্যুর সংবাদটি ইতোমধ্যেই ভক্ত অনুরাগীদের মন ভেঙে দিয়েছে। সেই সাথে হলিউড ও বলিউডের অনেক তারকাই সোশ্যাল মিডিয়ায় চ্যাডউইকের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। চলুন এক নজরে জেনে নেওয়া যাক প্রয়াত এই অভিনেতা সম্পর্কে অজানা কিছু তথ্য।

বিজ্ঞাপন

‘ব্ল্যাক প্যান্থার’ এর জন্য অডিশন দিতে হয়নি চ্যাডউইক বোজম্যানকে
হলিউডের সুপার হিরো মুভিগুলোর ভেতর অন্যতম জনপ্রিয় একটি মুভি হলো ‘ব্ল্যাক প্যান্থার’। যেই সিনেমাতে অভিনয়ের সুযোগ পেতে মার্ভেল অভিনেতাদের অডিশনও দিতে হয়েছিল। তবে তাদের ভেতর একমাত্র চ্যাডউইক বোজম্যানই এমন একজন অভিনেতা ছিল যাকে অডিশন দিতে হয়নি। কেননা মার্ভেল স্টুডিওর প্রেসিডেন্ট কেভিন ফেইগ চ্যাডউইককে সরাসরি সিনেমাটিতে অভিনয়ের অনুমতি দিয়েছিলেন।

বিজ্ঞাপন

ডেনজেল ওয়াশিংটন থেকে সহায়তা
চ্যাকউইক সম্পর্কে ভক্ত অনুরাগীদের অনেক তথ্য জানা থাকলেও ডেনজেল ওয়াশিংটনের থেকে প্রাপ্ত সহায়তার কথা অনেকের কাছেই অজানা। অভিনেতার প্রয়াত হওয়ার পর জানা গেছে, হাওয়ার্ড  বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে চ্যাডউইক অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের একটি গ্রীষ্মকালীন থিয়েটার কোর্সে অংশ নিতে চেয়েছিলেন। কিন্তু অর্থাভাবে তিনি সেটিতে অংশ নিতে পারছিলেন না। ঠিক সেসময় কোর্সটিতে ভর্তির জন্য ডেনজেল ওয়াশিংটন থেকে সহায়তা পেয়েছিলেন ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত এই অভিনেতা।

স্থপতি হতে চেয়েছিলেন চ্যাডউইক
চ্যাডউইককে আমরা একজন অভিনেতা হিসেবে ভালবাসলেও তিনি মূলত একজন স্থপতি হতে চেয়েছিলেন। কেননা তিনি আঁকতে ভালবাসতেন।

জ্যাকি রবিনসনের চরিত্রে প্রথম পছন্দ ছিল না চ্যাডউইক
২০১৩ সালে মুক্তি প্রাপ্ত অ্যামেরিকান খেলোয়াড় জ্যাকি রবিনসনের বায়োগ্রাফিতে অভিনয় করে ব্যাপক আলোচিত হয়েছিল চ্যাডউইক। তবে ছবিটির জন্য পরিচালকের প্রথম পছন্দ তিনি ছিলেন না। এমনকি রবিনসনের স্ত্রী রাহেলের ও চ্যাডউইককে চরিত্রটির জন্য প্রথমে পছন্দ না করলেও পরবর্তীতে তার অভিনয়ের বেশ প্রশংসা করেছিলেন।

সংসারী চ্যাডউইক
বড় পর্দায় চ্যাডউইক যেমন একজন প্রতিষ্ঠিত অভিনেতা ঠিক তেমনি ব্যক্তি জীবনেও তিনি প্রচন্ড সাংসারিক একজন ব্যক্তি। পরিবারের প্রতি দ্বায়িত্ব পালন থেকে শুরু করে পরিবারকে সময় দিতেও খুব পছন্দ করতেন প্রয়াত এই অভিনেতা।