চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বোহেমিয়ান র‍্যাপসোডি’র সিকুয়েল আসছে?

কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ফ্রেডি মার্কারির জীবন নিয়ে তৈরি ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’ সিনেমাটি অস্কার আসরে চারটি ট্রফি জিতে নিয়েছিল। শোনা যাচ্ছে সিনেমাটির সিকুয়েল আসবে। ‘কুইন’ ব্যান্ডের গিটারিস্ট ব্রিয়ান কথা বললেন এই প্রসঙ্গে।

এক সাক্ষাতকারে ব্রিয়ান বলেন, ‘এটা ভাবার কারণ নেই যে সিকুয়েল নিয়ে আমরা ভাবিনি। আমরা কথা বলেছি। তবে আমরা ভাবছি এই মুহূর্তে কিছু হবে না। তবে সিদ্ধান্ত বদলাতে পারে। কিন্তু আমার মনে হয় এটা কঠিন হবে। বিষয়টি নিয়ে কাজ করতে ভালো লাগবে বলেও মনে হয় না। আমি বলছি না যে এটা সম্ভব নয়, কারণ দারুণ একটা গল্প আছে। তবে এই মুহূর্তে আমরা গল্পটা বলতে চাচ্ছি না।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমাদের ক্যারিয়ারের লক্ষ লক্ষ বিষয় আমরা সিনেমায় দেখাতে পারিনি। সিনেমাটিকে সহজ এবং দেখার যোগ্য করে তোলার জন্যই সেগুলো এড়িয়ে যেতে হয়েছে। আমাদের আইডিয়া ছিল, কিন্তু আমি মনে করি না যে সিকুয়েল হবে। আমরা বিষয়টি নিয়ে ভালো করে ভেবেছি।

সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে ব্যান্ড দল গড়ে ওঠে। পরবর্তীতে তুমুল জনপ্রিয়তা লাভ করে। সাড়া জাগানো এই ব্যান্ডের অসংখ্য ভক্ত রয়েছে। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মার্কারি। ১৯৯১ সালে মাত্র পঁয়তাল্লিশ বছর বয়সে এইডসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। ‘কুইন’ ব্যান্ডের এই খ্যাতিমান শিল্পীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান র‍্যাপসোডি’। লন্ডনের কোনো এক গলির ব্যান্ড থেকে কুইন হয়ে ওঠার গল্পই চলচ্চিত্রটির পটভূমি। ফ্রেডি মার্কারি ও কুইন ব্যান্ডের প্রথম পনের বছরের বিস্তারিত বিবরণ, সেই সঙ্গে তার শৈশব-কৈশোরের কিছু ঘটনাও উঠে এসেছে ছবিতে। এতে তার চরিত্রে অভিনয় করেছেন রামি মালেক।