চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেওয়ারিশ কুকুর-বেড়ালের জন্য রান্না করা খাবারের ব্যবস্থা

মাগুরা প্রতিনিধি: মাগুরা শহরের বেওয়ারিশ কুকুর ও বিভিন্ন পশুর জন্য নিয়মিত দুই বেলা খাবারের ব্যবস্থা করা হয়েছে। জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে তরুণ ডেকোরেটর নামে একটি প্রতিষ্ঠান এ চাল ও মুরগি রান্নার দায়িত্ব নিয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসক, পৌর মেয়র ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কার্যক্রমের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা প্রশাসক ড. আশরাফুল আলম বলেন: বাসাবাড়ির পাশাপাশি শহরের খাবারের হোটেলসহ বিভিন্ন খাদ্য পণ্যর দোকানের পচা, বাসি, উচ্ছিষ্ট ও অতিরিক্ত খাবার বেওয়ারিশ কুকুরসহ বিভিন্ন পশুর খাবারের প্রধান উৎস। কিন্তু করোনাভাইরাসের কারণে শহরের অধিকাংশ হোটেলসহ খাদ্য দ্রব্যর দোকান বন্ধ রয়েছে। খাদ্য সংকটের আশঙ্কায় বাসাবাড়িগুলোতেও পরিমিত পরিমাণে রান্নাবান্না হচ্ছে। এতে কুকুরসহ ভ্রাম্যমান বেওয়ারিশ প্রাণীরা খাদ্য সংকটে পড়েছে। এজন্য প্রতিদিন ১৫ থেকে ২০ কেজি চাল ও মুরগি মাংস রান্না করা হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন: শহরের তরুণ ডেকোরেটর স্বেচ্ছায় এ খাবার রান্না করে দিচ্ছে। পৌরসভা দিনে দুইবার শহরের নির্দিষ্ট কিছু স্থানে কুকুর, বিড়ালের জন্য এ খাবার সরবরাহ করে সহযোগিতা করছে।

তিনি শহরের বাসিন্দাদের অতিরিক্ত খাবার ফেলে না দিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে রাখা নির্ধারিত পাত্রে পৌঁছে দেওয়ার আহবান জানান।