চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বুয়েট ছাত্র আবরার হত্যা মামলায় আদালত পরিবর্তনের আবেদন খারিজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় আদালত পরিবর্তন চেয়ে আসামী অনীক সরকারসহ ১৬ আসামীর করা আবেদন উত্থাপিত হয়নি বলে খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এ আদেশ দেন। আদালতে আসামিদের আবেদনের পক্ষে যুক্ত ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। তার সঙ্গে ছিলেন আইনজীবী শফিকুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যার্টনি জেনারেল এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বর্তমানে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারাধীন মামলাটি অন্য আদালতে বদলির নির্দেশনা চেয়ে গত ৮ ডিসেম্বর অনীক সরকারসহ ১৬ আসামী হাইকোর্টে আবেদন করেন। মামলাটি এই আদালতে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

আবরারকে হত্যার পর গত বছরের ৭ অক্টোবর ১৯ শিক্ষার্থীকে আসামী করে চকবাজার থানায় মামলা করেন তার বাবা। এরপর পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে এই মামলায় গ্রেপ্তার করে। পরে গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দেওয়া অভিযোগপত্রে আসামী করা হয় মোট ২৫ জনকে। এই অভিযোগপত্র গ্রহণ করে গত ১৮ নভেম্বর পলাতক চার আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

বিজ্ঞাপন