চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বুক চিন চিন’ এর পর আবারও ট্রেন্ডিংয়ে আভরাল!

নেট দুনিয়ায় ভাইরাল হওয়া রিমেক গান ‘বুক চিন চিন করছে’ ছিল নবীন সংগীত পরিচালক আভরাল সাহিরের দেশ কাঁপানো একটি গান । চলতি বছরে ভালোবাসা দিবসে ‘শিল্পী’ নাটকে পাবেলের কণ্ঠে এ গানটি নতুন আয়োজনে উপস্থাপন করে আলোচনায় এসেছিলেন আভরাল সাহির। কয়েক মাস যেতেই ঈদে আভরালের মিউজিকে তিনটি নাটক ফের ট্রেন্ডিংয়ে!

গায়ক ও সংগীত পরিচালক আভরাল সাহিরের দাবী, ইউটিউব ট্রেন্ডিংয়ে তার করা মিউজিকে তিনটি নাটক শীর্ষ অবস্থান পেয়েছে। যা বাংলা নাটকের ইতিহাসে কোনো সংগীত পরিচালকের ক্ষেত্রে আগে এমনটি ঘটেনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, এটি একটি রেকর্ড! যা আগে হয়নি। এবার ঈদের জন্য ১৫ টির মতো নাটকে গান ও ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন আভরাল সাহির। এর মধ্যে ‘শনির দশা’, ‘মন দরিয়া’ ও ‘গরুর মাংস ২’ এই তিনটি নাটক অন্যরকম ভাবে আলোচিত হয়েছে বলে জানান তিনি।

আভরাল সাহিরের ভাষ্য, যত নাটক এসেছে এরমধ্যে এই বাংলাদেশী নাটকগুলোর মধ্যে তিনটি নাটক ট্রেন্ডিংয়ে উঠেছে।

বিজ্ঞাপন

নাটকগুলো সম্পূর্ণ মিউজিক করেছেন তিনি নিজেই। শুক্রবার (২৩ জুলাই) শেষ সময়ের ভিউ ও ট্রেন্ডিং অনুযায়ী প্রথম অবস্থানে আছে এস আর মজুমদার পরিচালিত জিয়াউল ফারুক অপূর্ব ও তাসনিয়া ফারিন অভিনীত ‘মন দরিয়া’; দ্বিতীয় অবস্থানে মহিদুল মহিম পরিচালিত অপূর্ব ও মেহজাবিন অভিনীত ‘শনির দশা’ এবং তৃতীয় অবস্থানে আছে মাইদুল রাকিব পরিচালিত চাষী আলম, মারজুক রাসেল ও অনিক অভিনীত নাটক ‘গরুর মাংস ২’।

আভরাল সাহির বলেন, ‘শনির দশা’ নাটকে কোনাল আপুর সঙ্গে আমার দ্বৈত কণ্ঠে একটি গানও রয়েছে। সবচেয়ে আনন্দের ঘটনা হলো, একই মিউজিক কম্পোজারের তিনটি নাটক ট্রেন্ডিংয়ে পরপর অবস্থান করছে। প্রতিটি রেকর্ড একেকটি অর্জন। সামনে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা যোগায়। এর আগে “শিল্পী” নাটকটি ২৬ দিনে এক কোটির মাইল ফলক স্পর্শ করে। এবার আমার সংগীতে অন্য নাটকগুলো একে একে প্রকাশ পাচ্ছে। যে’কটি প্রকাশ হয়েছে তার মধ্যে তিনটি শীর্ষে আছে।

আভরাল সাহির আরও বলেন, ট্রেন্ডিংয়ে আসার জন্য প্রথম প্রাধান্য পায় শিল্পীদের কারণে। পরে পরিচালকদের নির্মাণ কৌশল ও গল্প। এরপর অবশ্যই নাটকে গল্পের সঙ্গে মিলিয়ে মিউজিক কাজটিকে দুর্দান্ত হতে সাহায্য করে। অনেকগুলো কাজ করেছি। এরমধ্যে প্রকাশিত তিনটি ট্রেন্ডিংয়ে। এই অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না।

আভরাল সাহিরের করা মিউজিকে ট্রেন্ডিংয়ে থাকা নাটকগুলো রাজীব আহমেদের রচনা ও মহিদুল মহিমের পরিচালনায় ‘শনির দশা’, যেখানে অভিনয় করেছেন অপূর্ব-মেহজাবীন, এস আর মজুমদারের পরিচালনায় ‘মন দরিয়া’। অভিনয় করেছেন অপূর্ব-তাসনিয়া ফারিণ। অন্যটি হচ্ছে মাইদুল রাকিবের পরিচালনায় ‘গরুর মাংস ২’। অভিনয় করেছেন মারজুক রাসেল, চাষী আলম এবং অনিক।