চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিয়ের পর সুপারস্টার হওয়া বলিউডের ৫ তারকা

‘বিয়ে করলেই ক্যারিয়ার শেষ’- এ কথাকে মিথ্যে প্রমাণ করেছেন বলিউডের যে পাঁচ তারকা…

‘বিয়ে করলেই ক্যারিয়ার শেষ’! মিডিয়া কিংবা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন কথার একটি প্রচলন আছে। যা তারকাদের ক্ষেত্রে যেন আরো বেশি প্রযোজ্য একটি কথা। তবে বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রিতে এমন অনেক তারকাই রয়েছেন, যারা এমন প্রচলিত কথাকে মিথ্যা হিসেবে প্রমাণ করেছেন।

এক নজরে জেনে নেওয়া যাক এমনই কিছু বলিউড তারকাদের নাম, যারা বিয়ের পরে নিজের অভিনয় দক্ষতায় ‘সুপারস্টার’ এর খেতাব পেয়েছেন!

শাহরুখ খান
বলিউড ফিল্ম ক্যারিয়ারে সফল অভিনেতার নাম যদি বলতেই হয় তবে সবার প্রথমে আসবে বলিউডের কিং খান খ্যাত শাহরুখ খানের নাম। ফিল্মে ক্যারিয়ার শুরু করার পেছনে তাকে সব থেকে বেশি অনুপ্রেরণা দিয়েছিলেন স্ত্রী গৌরি খান। অনেক বাধা পেরিয়ে গৌরীকে বিয়ে করেছিলেন শাহরুখ, তখন শাহরুখকে কেউই চিনত না। বর্তমানে শাহরুখ যে জনপ্রিয়তা অর্জন করেছেন তা আর আলাদা করে বলার কিছু নেই। আর এ সবই হয়েছে তার বিয়ের পর।

বিজ্ঞাপন

সাইফ আলি খান
বলা হয়, অমৃতা সিংহকে বিয়ে করাটা আসলে সাইফের জন্য ‘গুডলাক’ ছিল। অমৃতার সঙ্গে তার পরিচয় ‘বেখুদি’ ফিল্মের শুটিংয়ে। সাইফের ছবিটিতে অভিনয় করার কথা ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত সেসময় তিনি সুযোগটি হারান। তবে ফিল্ম হাত থেকে চলে গেলেও অমৃতার সঙ্গে তার ঘনিষ্ঠতা বাড়ে। তারা বিয়েও করেন। এরপরই ক্যারিয়ারের গ্রাফ উপরে উঠে সাইফের। যদিও বা পরবর্তীতে সাইফ ও অমৃতার বিচ্ছেদ ঘটে। তবে বলিউডে তার অভিনয়ের যথেষ্ট কদর রয়েছে।

অনিল কাপুর
দীর্ঘ ৫ বছর সম্পর্কে থাকার পর ১৯৮৪ সালে কস্টিউম ডিজাইনার সুনিতা ভবানীকে বিয়ে করেন অনিল। তার আগে তিনি অনেক ফিল্ম করেছেন কিন্তু সেভাবে বলিউড তাকে চেনেনি। বিয়ের বছরই অর্থাৎ ১৯৮৪ সালে যশ চোপড়ার ফিল্ম ‘মশাল’-এ অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জেতেন। আর পিছনে তাকাতে হয়নি অনিল কাপুরকে।

আয়ুষ্মান খুরানা
প্রথমে ভিডিও জকি এরপর গায়ক, সঞ্চালক এবং অতঃপর তার ফিল্ম দুনিয়ায় পদচারণা। এটাই আয়ুষ্মানের ক্যারিয়ার গ্রাফ। বলিউডে তার অভিষেক হয়েছিল ‘ভিকি ডোনার’ ছবির মাধ্যমে। এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। বছর বছর অল্প বাজেটের হিট সিনেমা উপহার দিয়ে দর্শকদের কাছে তিনি এখন ‘হিট মেশিন’ নামে পরিচিতি পেয়েছেন। তবে তার এই জার্নির পিছনে আছে তার স্ত্রী তাহিরা কাশ্যপ!

আমির খান
বলিউডে আমির খানের ফিল্ম ক্যারিয়ার যখন শুরুও হয়নি তখন থেকেই প্রাক্তন স্ত্রী রিনা দত্তের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। পরবর্তী তারা বিয়ে করলেও আমিরের ক্যারিয়ারে কখনো ভাটা পরেনি। বরং দিনকে দিন নিজেকে আরো ভার্সেটাইল অভিনেতা হিসেবে তৈরী করে তুলেছেন তিনি।