চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিসিসিআই সভাপতি হচ্ছেন গাঙ্গুলী

সভাপতি হওয়ার দৌড়ে থাকা একমাত্র প্রতিদ্বন্দ্বী ব্রিজেস প্যাটেল নাম প্রত্যাহার করে নেয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান হওয়ার রাস্তা পরিষ্কার হয়ে গেছে সৌরভ গাঙ্গুলীর।

দেশটির গণমাধ্যম জানাচ্ছে, একক প্রার্থী হওয়ায় নির্বাচন ছাড়াই বিসিসিআই সভাপতি পদে বসতে যাচ্ছেন ৪৭ বছর বয়সী সাবেক অধিনায়ক। তিনি ১০ মাসের জন্য এ দায়িত্ব পাবেন। গাঙ্গুলী বর্তমানে ক্রিকেট অ্যাসোসিয়েসন অব বেঙ্গলের প্রধানের দায়িত্বে আছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১৪ অক্টোবর শেষদিনে মনোনয়ন জমা দেবেন তিনি। আর বোর্ডের বাৎসরিক সভায়, তথা আসছে ২৩ অক্টোবর প্রধানের দায়িত্ব দেয়া হবে শচীন টেন্ডুলকারের সাবেক ওপেনিং সঙ্গীকে।

সৌরভ যাতে দায়িত্ব পান সেজন্য ক্ষমতাসীন বিজেপির হাইকমান্ড, আরেকটু খোলাসা করে বললে অমিত শাহ কলকাঠি নেড়েছেন বলে খবর। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসনের জয়েন্ট সেক্রেটারি জয় শাহ নতুন সেক্রেটারি, কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েসনের সেক্রেটারি কেজি জর্জ নতুন জয়েন্ট সেক্রেটারি, বোর্ডের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমাল কোষাধ্যক্ষ হতে যাচ্ছেন।

সবকিছু ঠিকঠাক হওয়ার আগে অমিত শাহর তদবিরেই নাকি বিসিসিআই সভাপতি হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েসনের গুরুদায়িত্বে থাকা সাবেক ব্যাটসম্যান ব্রিজেস প্যাটেল। তিনি সাবেক সভাপতি এন শ্রীনিবাসনের মনোনীত প্রার্থী ছিলেন। তাকে আইপিএলের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হতে পারে।

Bellow Post-Green View