চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বে করোনা আক্রান্ত ১৬ কোটি ২৫ লাখ মানুষ

মৃত্যু ৩৩ লাখ ৭১ হাজার

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ২৫ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ লাখ ৭১ হাজার।

ওয়ার্ল্ডোমিটার্স ডট ইনফো-এর পরিসংখ্যান বলছে, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ২৫ লাখ ২৫ হাজার ৫৮৮ জনে। আর মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৭১ হাজার ৪৯ জনের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ১৩ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৩১৪ জনের।

বিজ্ঞাপন

পরিসংখ্যান বলছে, করোনায় যুক্তরাষ্ট্রের মৃত্যু এবং আক্রান্ত সবচেয়ে বেশি হলেও, সাম্প্রতিক সময়ে দক্ষিণ এশিয়ার দেশ ভারতের অবস্থা শোচনীয়। মৃত্যু এবং আক্রান্তের দিক দিয়ে দেশটির অবস্থান এখন দ্বিতীয়। ভারতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ২২৯ জন।

শেষ ২৪ ঘণ্টার চিত্রে দেখা যাচ্ছে, বিশ্বের সবচেয়ে বেশি মৃত্যু এবং আক্রান্ত ভারতে। দেশটি আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ১২৩ জন,মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৯ জন। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে ২ হাজার ১৮৯ জন,আক্রান্ত ৮৪ হাজার ৪৪৯ জন। যেখানে যুক্তরাষ্ট্রে মৃত্যু ৭৩৩ জন, আক্রান্ত ৩৮ হাজার ২৮৫ জন।

২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ১২ হাজার ৫৩৭ জন, আক্রান্ত হয়েছে প্রায় ৭ লাখ।

২০১৯ সালের সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯২টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।