চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বব্যাপী একদিনে ২ লাখের বেশি করোনা আক্রান্ত, মৃত্যু ৫৫২১

দুদিন আগে আক্রান্তের হার কিছুটা কমলেও গত ২৪ ঘণ্টায় পুনরা ২ লাখের ঘর অতিক্রম করলো বিশ্ব মহামারী করোনাভাইরাস। বিশ্বব্যাপী একদিনেই ২ লাখ ৭ হাজার ৭৫২ জন মানুষের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। আর মারা গেছেন ৫ হাজার ৫১২ জন।

ওয়ার্ল্ডোমিটার এর তথ্য বলছে, গত দুদিন আগে এই সংখ্যাটি ছিলো ১ লাখ ৭১ হাজার ৭৩৬ জন। আর মৃত্যু ছিলো ৩ হাজার ৫৭৩ জনের। কিন্তু দুদিন পর তা আবারও বেড়ে গেলো।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বাধিক করোনা আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। ৫৫ হাজার ৪৪২ জন মানুষের দেহে এদিন করোনা সনাক্ত হয়। যা দুদিন আগে ছিলো ৫০ হাজার ৫৮৪ জনে। যুক্তরাষ্ট্রে মোট করোনা আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৩০ লাখ ৯৭ হাজার ৮৪ জন, যা বিশ্বে সর্বোচ্চ। মোট মৃত্যুতেও যুক্তরাষ্ট্র সবার আগে। এখন পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৯৩ জন সহ মোট মারা গেছেন ১ লাখ ৩৩ হজার ৯৭২জন।

বিজ্ঞাপন

করোনা আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনা সনাক্ত হয়েছে ৪৮ হাজার ৫৮৪ জনের দেহে। এই সংখ্যাটি দুদিন আগে ছিলো ২১ হাজার ৪৮৬ জনে। ব্রাজিলে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৬ লাখ ৭৪ হাজার ৬৫৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে ব্রাজিলে। ১ হাজার ৩১২ জন মানুষ মারা গেছে এদিন। ব্রাজিলে মোট মারা গেছেন ৬৬ হাজার ৮৬৮ জন মানুষ।

বিজ্ঞাপন

গতকাল ব্রাজিলে প্রেসিডেন্ট জেয়ার বলসোনারোও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রেসিডেন্ট নিজেই এটি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তার জ্বর এসেছে এবং গায়ে ব্যথা অনুভব করছেন।

নিউইয়র্ক টাইমস পত্রিকা জানিয়েছে: শুধু বলসোনারোই নন তার কয়েকজন সহকারীও করোনায় আক্রান্ত হয়েছেন।

গত শনিবার জেয়ার বলসোনারো যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে সে দেশে মার্কিন দূতের এক ভোজসভায় যোগ দিয়েছিলেন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৯ লাখ ৪৮ ২৪৪ জনে। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৬ জন ৫৪৭ জন মানুষের।