চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

বিশ্বকাপ চ্যাম্পিয়ন, রানার্সআপদের ড্র

Oikko SME

রাশিয়া বিশ্বকাপে গ্রুপপর্বেই শেষ হয়ে গিয়েছিল জার্মানির স্বপ্ন। সেখানে ফ্রান্স জিতে নিয়েছিল শিরোপাটাই। বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নেমে মুখোমুখি লড়াইয়ে দল দুটি গোলশূন্য ড্র করে ফিরেছে।

Reneta June

উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার রাতে ড্র করেছে ফ্রান্স ও জার্মানি।

বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বল দখলের লড়াইয়ে অবশ্য জার্মানদের দাপট ছিল একতরফা। ফ্রান্সের গোলরক্ষক আরিওলাকে বাড়তি কৃতিত্ব দিতেই হবে। দেয়াল হয়ে দাঁড়িয়েছিলেন জার্মার আক্রমণের সামনে।

ফ্রান্সও আক্রমণ গড়েছে মাঝেমধ্যে। অলিভিয়ে জিরুদের কথা আলাদা করে বলতে হবে। তবে স্বাগতিক গোলরক্ষক নয়্যারের নৈপুণ্যের কাছে শেষরক্ষা হয়নি। তাই ম্যাচে ০-০ স্কোরলাইন আর পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় দুদলকে।

উয়েফা নেশনস লিগে রাতের অন্য ম্যাচে জয় তুলে নিয়েছে ওয়েলস। রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে ওয়েলস।

সেখানে নরওয়ে ২-০ গোলে হারিয়েছে সাইপ্রাসকে। আর স্লোভেনিয়াকে ২-১ গোলে হারিয়েছে বুলগেরিয়া। কাজাখস্তানকে ২-০ গোলে হারিয়েছে জর্জিয়া।

রাতের আরেক গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোবিহীন পর্তুগালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

পর্তুগিজ-ক্রোয়েটদের মতো প্রীতি ম্যাচে নেমেছিল আরও কয়েকটি দল। তাতে পেরুকে ২-১ গোলে নেদারল্যান্ডস, আর সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া।

Oikko Uddokta