চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশেষ ব্যবস্থায় ফিরলেন সেন্টমার্টিনে বৈরী আবহাওয়ায় আটকে পড়া পর্যটকরা

প্রবালদ্বীপ সেন্টমার্টিন থেকে ফিরছে আটকে পড়া তিন শতাধিক পর্যটক। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত কাঠের তৈরি ৯টি ট্রলার নিয়ে এসব পর্যটকরা টেকনাফের উদ্দেশে রওনা দেন।

বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় আটকে পড়েছিল এসব পর্যটক।

বিজ্ঞাপন

লঘু চাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় কর্তৃপক্ষ টেকনাফের সাথে সেন্টমার্টিন সমুদ্র পথে যাত্রী বাহী ট্রলার চলাচল বন্ধ করে দেয়। এ কারণে গত রোববার বিকেল থেকে ট্রলারসহ কোন নৌযান প্রবালদ্বীপ থেকে ছাড়তে পারেনি। এর ফলে গত কয়েক দিন আগে যারা সেন্টমার্টিন্স দ্বীপে বেড়াতে গিয়েছিল তারা সোমবার টেকনাফে ফিরতে পারেনি।

সেন্টমার্টিন দ্বীপ ইউপি সদস্য মো: হাবিব জানাান, দ্বীপে বেড়াতে এসে বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় তিনশতাধিক পর্যটক আটকা পড়েছিল। আজ সকাল থেকে আবহাওয়া ভালো থাকায় যাত্রী বাহী ৯টি ট্রলারে করে এসব পর্যটকরা টেকনাফের উদ্দেশে রওনা দিয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী জানান, বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা নিরাপদে টেকনাফে ফিরতে ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের যাতে অসুবিধা না হয় সেজন্য সেখানকার জনপ্রতিনিধিরা সব ব্যবস্থা করেছেন। দুপুর নাগাদ তারা টেকনাফে পৌঁছাবেন।

বিজ্ঞাপন